India VS Pakistan

India vs Pakistan: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান কি আবার এক গ্রুপে? জানা যাবে জানুয়ারিতেই

পরের বার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে দলের সংখ্যা। ১৬টি দল খেলবে বিশ্বকাপে। মোট ৪৫টি ম্যাচ হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৮:৫৩
Share:

আবার কি বাবরদের মুখোমুখি কোহলীরা? ফাইল ছবি

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি কবে ঘোষণা করা হবে, তা জানিয়ে দিল আইসিসি। জানা গিয়েছে, আগামী ২১ জানুয়ারি এই সূচি ঘোষণা করা হবে। প্রসঙ্গত, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়।

Advertisement

পরের বার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে দলের সংখ্যা। ১৬টি দল খেলবে বিশ্বকাপে। মোট ৪৫টি ম্যাচ হবে। অস্ট্রেলিয়ার সাতটি মাঠ অ্যাডিলেড, ব্রিসবেন, গিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনিতে খেলা হবে। আইসিসি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। শেষ হবে ১৩ নভেম্বর।

ফাইনাল স্বাভাবিক ভাবেই হবে মেলবোর্নে। দুটি সেমিফাইনাল হবে সিডনি এবং অ্যাডিলেডে, যথাক্রমে ৯ এবং ১০ নভেম্বর। এখনও পর্যন্ত ঠিক রয়েছে, প্রতিটি ম্যাচেই দর্শকদের প্রবেশাধিকার থাকবে। তবে কোভিডের সামগ্রিক পরিস্থিতির কথা ভেবে শেষ মুহূর্তে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে আইসিসি এবং আয়োজকরা।

Advertisement

এ বার ভারতে কোভিড থাকায় দুবাইয়ে হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বার এই খেতাব ঘরে তোলে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন