Pakistan Cricket

রোহিতদের দলের এক ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরদের দলে চাইছেন আফ্রিদি!

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন বিশ্বকাপ জিততে হলে বোলিং এবং ব্যাটিং, দুই বিভাগেই ভাল খেলতে হবে। তিনি মনে করেন এই অভাব ভোগাতে পারে বাবরদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২
Share:

পাকিস্তান দলে ফিনিশারের অভাব দেখছেন আফ্রিদি। —ফাইল চিত্র

বাবর আজমদের দলে হার্দিক পাণ্ড্যর মতো কোনও ফিনিশার নেই বলেই মত শাহিদ আফ্রিদির। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মনে করেন এই অভাব ভোগাতে পারে বাবরদের। আসিফ আলি এবং খুশদিল শাহকে দিয়ে যে চেষ্টা পাকিস্তান করেছিল, সেটা ব্যর্থ হয়েছে বলেই মনে করেন আফ্রিদি।

Advertisement

পাকিস্তানের এক চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, “হার্দিকের মতো ফিনিশার আমাদের দলে নেই। ভেবেছিলাম আসিফ এবং খুশদিল এই জায়গাটা নিতে পারবে কিন্তু ওরা কাজটা করতে পারল না। মহম্মদ নাওয়াজ ধারাবাহিক নয়, শাদাব খানও না। এই চার জনের মধ্যে অন্তত দু’জনকে নিয়মিত ফিনিশারের কাজটা করতে হবে। শাদাব যে সময় বল করে সেটা ম্যাচের গুরুত্বপূর্ণ জায়গা। ও যে দিন ভাল বল করে, পাকিস্তান জেতে।”

আফ্রিদি মনে করেন বিশ্বকাপ জিততে হলে বোলিং এবং ব্যাটিং, দুই বিভাগেই ভাল খেলতে হবে। তিনি বলেন, “অস্ট্রেলিয়ায় যে ধরনের পিচে খেলা হবে সেখানে দু’জন পেসার এবং এক জন অলরাউন্ডার প্রয়োজন। আহমেদ জামাল নামে যে নতুন ছেলেটাকে নেওয়া হয়েছে, ওকে কেন খেলায় না? ওকে অলরাউন্ডার হিসাবে খেলানো উচিত। বল করাও সেই সঙ্গে ব্যাটিংটাও করতে বলো। বিশ্বকাপ জিততে হলে ব্যাটিং, বোলিং আরও নিখুঁত করতে হবে। শেষ কয়েকটি ম্যাচে যে ভুলগুলো করছে বাবররা, সেগুলো শুধরে নিতে হবে।”

Advertisement

২২ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। পাকিস্তানের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। ভারতের বিরুদ্ধে মেলবোর্নে খেলতে নামবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন