India vs South Africa 2022

বুধবার রোহিতদের ম্যাচে কি থাবা বসাবে বৃষ্টি? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস কতটা গুরুত্বপূর্ণ হবে?

বুধবার থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। তার আগে বড় প্রশ্ন, তিরুঅনন্তপুরমে খেলা কি হবে? বৃষ্টি কি থাবা বসাবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৯
Share:

তিরুঅনন্তপুরমে খেলা কি হবে? —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ় খেলতে নামছে ভারত। বুধবার থেকে শুরু হচ্ছে এই সিরিজ়। তার আগে বড় প্রশ্ন, তিরুঅনন্তপুরমে খেলা কি হবে? বৃষ্টি কি থাবা বসাবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে? আবহাওয়ার যা পূর্বাভাস, তাতে ৬ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে পুরো ৪০ ওভার খেলার সম্ভাবনাই রয়েছে বলে মনে করা হচ্ছে। খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। সেই সময় গরম থাকবে যথেষ্ট। তাপমাত্রা থাকার কথা ২৭ ডিগ্রি সেন্টিগ্রেডের আশেপাশে। রোহিত শর্মা, তেম্বা বাভুমাদের বেশি ভোগাবে আর্দ্রতা। খেলা চলাকালীন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮০ শতাংশ। অর্থাৎ শিশির থাকবেই। ফলে টস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Advertisement

হায়দরাবাদ থেকে সোমবার তিরুঅনন্তপুরমে যান রোহিতরা। সেখানে তাঁদের জন্য অপেক্ষা করছিল চমক। টিম বাস থেকে নামতেই তাঁদের উপর ফুল ছেটানো হয়। এই অভ্যর্থনায় তাঁরা যে বেশ খুশি হয়েছেন তা রোহিতদের মুখ দেখে বোঝা যাচ্ছিল। রোহিতদের এই অভ্যর্থনার ভিডিয়ো প্রকাশ করেছে বিসিসিআই।

কেরল ক্রিকেট সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, ‘দক্ষিণ আফ্রিকা রবিবারই তিরুঅনন্তপুরমে পৌঁছে গিয়েছে। সোমবার থেকে তারা অনুশীলন শুরু করেছে। অন্য দিকে ভারতীয় দল মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করেছে।’

Advertisement

তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে ৫৫ হাজার দর্শক খেলা দেখতে পারেন। সর্বনিম্ন টিকিটের দাম দেড় হাজার টাকা। সর্বোচ্চ ছ’হাজার টাকা। এই ম্যাচের পরে ২ অক্টোবর গুয়াহাটি ও ৪ অক্টোবর ইনদওরে সিরিজ়ের বাকি দু’টি ম্যাচ খেলবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ়। তাই এই সিরিজ়ে বিশ্বকাপের শেষ প্রস্তুতি সেরে নিতে চাইছেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন