Jasprit Bumrah

টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরার পরির্বত কে? জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে ফিরলেও খেলেছিলেন দু’টি ম্যাচে। এর পর আবার চোট পেয়ে ছিটকে যান তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৬:২৯
Share:

জানিয়ে দেওয়া হল বুমরার বদলে কে খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে নেওয়া হল মহম্মদ শামিকে। চোট পেয়ে ছিটকে যাওয়া যশপ্রীত বুমরার পরিবর্তে সুযোগ পেলেন বাংলার পেসার। অস্ট্রেলিয়ার মাটিতে শামির অভিজ্ঞতা কাজে লাগবে বলেই মনে করছে ভারতীয় দল।

Advertisement

প্রথমে ১৫ জনের দলে না নেওয়া হলেও শামিকে রিজ়ার্ভ দলে রাখা হয়েছিল। বুমরা চোট পেয়ে ছিটকে যাওয়ায় কাকে নেওয়া হবে সেই নিয়ে আলোচনা চলছিল। শামি গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের হয়ে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে খেলেননি। তাঁকে নেওয়া হবে এমন গুঞ্জন ছিল। করোনা হওয়ার কারণে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলেননি।

করোনামুক্ত হওয়ার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট ঘোষণা করা হয় শামিকে। বুধবার অস্ট্রেলিয়া রওনা দেন তিনি। ব্রিসবেন পৌঁছে যান ভারতীয় পেসার। বুমরার জায়গায় অভিজ্ঞ পেসারকে নিল ভারত।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে শুক্রবার জানানো হয়েছে যে, শামি অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছেন। তিনি অনুশীলন ম্যাচে খেলবেন। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরকে অস্ট্রেলিয়া পাঠানো হবে। তাঁদেরও তৈরি রাখা হবে। দীপক চাহার ছিলেন রিজ়ার্ভ দলে। কিন্তু চোট পেয়ে তিনি ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় যাচ্ছেন শার্দূল।

আইপিএলে গুজরাত টাইটান্সের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন শামি। ১৬ ম্যাচে ২০টি উইকেট নিয়েছিলেন বাংলার পেসার। তাঁর সেই পারফরম্যান্সের পর টি-টোয়েন্টি দলে শামিকে নেওয়ার দাবি উঠেছিল। শুক্রবার বোর্ড জানিয়ে দিল যে, বুমরার জায়গায় তাঁকেই নেওয়া হল দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন