Bangladesh Cricket

ভারতীয় কোচ এসেই বদলে দিচ্ছেন বাংলাদেশকে, টি২০ বিশ্বকাপে দেখা যেতে পারে নতুন ব্যাটিং অর্ডার

এশিয়া কাপে ব্যর্থতার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল গুছিয়ে নিতে মরিয়া বাংলাদেশ। ভারতীয় কোচের সিদ্ধান্ত অনুসারে, নতুন রূপে দেখা যেতে পারে তাদের। দলের ব্যাটিং অর্ডারে বদল আসতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৫
Share:

বাংলাদেশ দলে বদলের ডাক। ছবি পিটিআই

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। দু’টি ম্যাচেই হেরেছে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাই দল গুছিয়ে নিতে মরিয়া বাংলাদেশ। নতুন রূপে দেখা যেতে পারে তাদের। দলের ব্যাটিং অর্ডারে বদল হতে পারে।

Advertisement

বাংলাদেশের পরিকল্পনা অনুযায়ী, চার নম্বরে দেখা যেতে পারে ওপেনার লিটন দাসকে। এশিয়া কাপ থেকে দেশে ফেরার পরেই অবসর নিয়েছেন মুশফিকুর রহিম। তাঁর জায়গায় নামতে পারেন লিটন। অভিজ্ঞ কোনও ব্যাটারকে মুশফিকুরের জায়গায় খেলানোর পরিকল্পনা রয়েছে বাংলাদেশের। লিটন ছাড়া অন্য কোনও যোগ্য ব্যাটার এই মুহূর্তে চারে নামার মতো নেই বলেই মনে করছে দল পরিচালন সমিতি। বাংলাদেশ বোর্ডের মুখ্য নির্বাচক মিনহাজুল আবেদিন এক ওয়েবসাইটে বলেছেন, “আমরা লিটনকেই চারে নামাব বলে ঠিক করেছি। তবে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।”

কেন লিটনকে চারে নামানো হবে, তার সপক্ষে যুক্তিও দেওয়া হয়েছে। দলের সঙ্গে যুক্ত এক কর্তা জানিয়েছেন, চারে এমন এক ব্যাটারকে তাঁরা চাইছেন, যিনি শুরু থেকে মারতে পারেন। লিটনের সেই দক্ষতা রয়েছে। তবে বাংলাদেশের ওই কর্তা বলেছেন, “লিটন কী ভাবে আমাদের সিদ্ধান্ত মেনে নেয় সেটা দেখতে হবে। অনুশীলনে ওর সঙ্গে এ বিষয়ে কথা বলব। লিটন চারে খেলতে রাজি হলে পাঁচ নম্বরে আফিফ হোসেনকে খেলানো হবে। ছ’নম্বরে নামার মতো অনেক ক্রিকেটার রয়েছে। অস্ট্রেলিয়ায় আমরা লম্বা ব্যাটিং লাইন-আপ নিয়ে যেতে চাইছি।”

Advertisement

এই সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলে বিশেষজ্ঞ হিসাবে যোগ দেওয়া প্রাক্তন ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। ওই কর্তার কথায়, “লিটন কেমন ব্যাটিং করে সেটা শ্রীরাম দেখেছে। ও জানিয়েছে, লিটন এবং আফিফ চার এবং পাঁচে ব্যাট করার জন্যে উপযুক্ত। কারণ, পাওয়ার প্লে শেষ হলে বাউন্ডারি মারতে পারে, এমন ব্যাটার দরকার বাংলাদেশে।”

লিটন চারে নামলে ওপেনিংয়ে একটি জায়গা ফাঁকা হয়ে যাবে। সে ক্ষেত্রে বাংলাদেশ তরুণ কোনও ক্রিকেটারকে সেখানে খেলাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন