T20 World Cup 2022

ভারতের ভরসা তাঁর উপরেই, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কেমন প্রস্তুতি নিচ্ছেন সূর্যকুমার যাদব?

কিছু দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছে ভারত। সেখানে সূর্যের উপর অনেকটাই নির্ভর করছে দল। নিজেকে কী ভাবে প্রস্তুত করছেন সূর্য?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৩:০১
Share:

কেমন প্রস্তুতি নিচ্ছেন সূর্যকুমার? ফাইল ছবি

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই দারুণ খেলছেন সূর্যকুমার যাদব। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ়েও নজর কেড়েছেন। এ বার তাঁর সামনে বড় পরীক্ষা। কিছু দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছে ভারত। সেখানে সূর্যের উপর অনেকটাই নির্ভর করছে দল। নিজেকে কী ভাবে প্রস্তুত করছেন সূর্য?

Advertisement

শনিবার পার্‌থে প্রথম বার অনুশীলনে নামে ভারতীয় দল। তার পর সূর্য বলেছেন, “এখানে এসে প্রথম অনুশীলনে নামতে মরিয়া হয়ে ছিলাম। মাঠে নেমে দৌড়োদৌড়ি করে, এখানে ঠিক কেমন লাগছে সেটা পরীক্ষা করতে চেয়েছিলাম। প্রথম বার অনুশীলনে নেমে দারুণ লাগল। দেখতে চেয়েছিলাম এখানকার উইকেটে গতি বা বাউন্স কী রকম রয়েছে।”

অস্ট্রেলিয়ায় আগেভাগে গিয়ে মূলত পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াই তাঁর মূল লক্ষ্য বলে জানিয়েছেন সূর্য। তাঁর কথায়, “প্রথম বার নেমে উইকেটের গতি এবং বাউন্স দেখে ভালই লাগছে। শুনতাম এখানকার মাঠ খুব বড়। এসে সেটাই দেখতে পেলাম। এই ধরনের মাঠে কী ভাবে রান করা যায়, আগে থেকে তার পরিকল্পনা করে নামতে হবে।”

Advertisement

সূর্য যোগ করেছেন, “একটু ধীর গতিতেই শুরু করেছি। ভেতরে ভেতরে যে উত্তেজনা হচ্ছে সেটা গোপন করব না। তবে পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে সঠিক সময়ে সঠিক ভাবে খেলাটা খুব গুরুত্বপূর্ণ। নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ না করলে সাফল্য পাওয়ার সম্ভাবনা কম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন