AB de Villiers

কে ভারতের এবি ডিভিলিয়ার্স? টি-টোয়েন্টি বিশ্বকাপে কে রোহিতদের প্রধান অস্ত্র, জানালেন প্রাক্তন বোলার

অনেকেই সূর্যকুমার যাদবকে তুলনা করছেন এবি ডিভিলিয়ার্সের সঙ্গে। সেই দাবির সঙ্গে সহমত ডিভিলিয়ার্সেরই প্রাক্তন সতীর্থ ডেল স্টেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৫:৫৫
Share:

ভারতের ডিভিলিয়ার্সকে খুঁজে পেলেন প্রাক্তন। ফাইল ছবি

মাঠের চারদিকে শট নেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। বোলার যে-ই হোন, অবলীলায় তাঁকে সীমানার বাইরে পাঠাতে পারেন তিনি। অনেকেই তাঁকে তুলনা করছেন এবি ডিভিলিয়ার্সের সঙ্গে। সেই দাবির সঙ্গে সহমত ডিভিলিয়ার্সেরই প্রাক্তন সতীর্থ ডেল স্টেন। জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে পারেন সূর্যকুমার।

Advertisement

এক টিভি চ্যানেলের শোয়ে স্টেন বলেছেন, “সূর্য সত্যিকারের ৩৬০ ডিগ্রি ক্রিকেটার। এবি ডিভিলিয়ার্সের কথা মনে পড়িয়ে দেয়। ও ভারতের ডিভিলিয়ার্স হতেই পারে। যে দুর্দান্ত ছন্দে ও এখন রয়েছে, তাতে এই বিশ্বকাপে ওর দিকে নিঃসন্দেহে যাবতীয় নজর থাকবে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে টানা তিনটি অর্ধশতরান করার পর অস্ট্রেলিয়ায় গিয়ে প্রস্তুতি ম্যাচেও অর্ধশতরান করেছেন সূর্যকুমার। সেই দেখেই স্টেন বলেছেন, “ও এমন একজন ক্রিকেটার যে বলের গতিকে কাজে লাগাতে পছন্দ করে। পার‌্থ, মেলবোর্নের মতো মাঠে গতি পাবে। তাই সেটা কাজে লাগাতে পারলে ফাইন লেগ, উইকেটকিপারের পিছনে বা সোজাসুজি বিভিন্ন ধরনের শট খেলতে পারে। শুধু তাই নয়, ক্রিজে দাঁড়িয়ে থেকে ব্যাকফুটের উপরে ভর দিয়েও ও ভাল শট খেলতে পারে।”

Advertisement

স্টেনের সংযোজন, “অসাধারণ কিছু ব্যাক ফুট কভার ড্রাইভ খেলতে পারে সূর্য। আবার সামনের পায়েও কভার ড্রাইভ খেলতে ওর জুড়ি নেই। তাই ওকে অলরাউন্ড ক্রিকেটার বলাই যায়। অস্ট্রেলিয়ায় উইকেট ব্যাটিং সহায়ক। সেখানে ও সাহায্য পেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন