Virat Kohli

সেই পুরনো রোগে আক্রান্ত বিরাট কোহলি, বিশ্বকাপের আগে চিন্তা রোহিতদের

ফিল্ডার কোহলিকে পাওয়া গেল পুরনো ছন্দে। কিন্তু তবু কোহলিকে নিয়ে সামান্য খুঁতখুঁতানি থেকেই গেল প্রথম ম্যাচের পর। কোহলির পুরনো রোগ আবার ফিরল সোমবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ২০:২২
Share:

পুরনো রোগে আবার আক্রান্ত কোহলি। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ছন্দে দেখা গেল ‘ফিল্ডার’ বিরাট কোহলিকে। রান আউট করলেন। সীমানার ধারে দাঁড়িয়ে লাফিয়ে উঠে এক হাতে ক্যাচ নিলেন। ফিল্ডার কোহলিকে পাওয়া গেল পুরনো ছন্দে। কিন্তু ‘ব্যাটার’ কোহলিকে নিয়ে সামান্য খুঁতখুঁত থেকেই গেল প্রথম ম্যাচের পর। আবার এক বাঁ হাতি পেসারের বলে আউট হলেন তিনি।

Advertisement

শুরুটা ভালই করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। একটি চার এবং একটি ছয় মেরে দ্রুত ১৯ রানে পৌঁছে যান। কিন্তু মিচেল স্টার্কের বলে ফিরতে হয় সাজঘরে। খাটো লেংথে বল করেন স্টার্ক। কোহলি পুল করতে যান। বল তাঁর ব্যাটের কানায় লেগে ফাইন লেগের দিকে উড়ে যায়। সেখানে ক্যাচ ধরেন মিচেল মার্শ।

এশিয়া কাপ এবং তার পরে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে ব্যাট হাতে বেশ ছন্দেই দেখা গিয়েছিল কোহলিকে। এশিয়া কাপে টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের প্রথম শতরান পান। পরের দু’টি সিরিজ়ে দু’টি অর্ধশতরান করেছেন। কিন্তু বাঁ হাতি জোরে বোলারের বিরুদ্ধে আউট হওয়ার যে পুরনো রোগ, তা থেকে কিছুতেই বেরোতে পারছেন না তিনি।

Advertisement

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে ব্যাপক সমস্যায় ফেলেছিলেন শাহিন আফ্রিদি। তার আগে-পরেও বাঁ হাতি বোলারদের খেলতে সমস্যা হয়েছে কোহলির। এ বারের বিশ্বকাপে প্রায় প্রতি দলেই বাঁ হাতি জোরে বোলার রয়েছেন। ফলে ছন্দ ফেরার বদলে কোহলির পুরনো রোগ আবার ফিরবে কি না, তা নিয়ে চিন্তায় পড়তেই পারে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন