Shakib Al Hasan

শাকিবের জায়গা নেওয়ার স্বপ্ন দেখছেন বাংলাদেশের জোরে বোলার, চান দেশকে নেতৃত্ব দিতে

বাংলাদেশের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখছেন জোরে বোলার। তাঁর আশা, আগামী দিনে দলকে নেতৃত্ব দেওয়ার ভার দেওয়া হবে তাঁর কাঁধেই। কে তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৭:৪৬
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

বাংলাদেশের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখছেন তাসকিন আহমেদ। তাঁর আশা, আগামী দিনে দলকে নেতৃত্ব দেওয়ার ভার দেওয়া হবে তাঁর কাঁধেই। এখন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। আগামী দিনে তাঁর জায়গা নেবেন বলে আশা করছেন তাসকিন।

Advertisement

চোটে খেলতে না পারলে বা অন্য কোনও কারণে দল থেকে নিজেকে সরিয়ে নিলে বাংলাদেশের নেতৃত্ব দেন নাজমুল হোসেন শান্ত। তাসকিন স্বপ্ন দেখছেন সেই জায়গা নিতে। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “দেশকে নেতৃত্ব দেওয়ার স্বপ্ন কে না দেখে! প্রতিটা ক্রিকেটারেই এই স্বপ্ন রয়েছে। আশা করি ধাপে ধাপে সেটা হবে।”

এই মুহূর্তে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলছেন তাসকিন। দুর্দান্ত ঢাকা দলে তিনি সহ-অধিনায়ক। ফলে নেতৃত্ব বুঝে নেওয়ার কাজ এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। প্রতিযোগিতার আগে নিজের দলের সম্পর্কেও কথা বলেছেন তাসকিন। তাঁর কথায়, “আমাদের দলটা তরুণদের নিয়ে গড়া। সুজন স্যর রয়েছেন। মোসাদ্দেক হোসেন রয়েছে। আমি নিজেও আছি। বাকি অভিজ্ঞ ক্রিকেটারদেরও পাওয়া যাবে।”

Advertisement

তবে বিদেশিদের নিয়ে একটু চিন্তায় রয়েছেন তাসকিন। বলেছেন, “কাকে কবে পাওয়া যাবে সেটা নিয়ে সমস্যা রয়েছে। অনেক বিদেশি ক্রিকেটার দেরি করে আসছে। অনেকে সঠিক সময়ে খেলতে পারবে না। যদি দলটাকে গুছিয়ে নিতে পারি তা হলে লড়াই দিতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন