U19 World Cup

ভারতীয়দের হারিয়ে ভারতের জয়, ছোটদের বিশ্বকাপে অপ্রতিরোধ্য মুশিরেরা, এ বার লড়াই সুপার সিক্সে

আমেরিকার হয়ে এ দিন ১১ জন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারকে খেলতে দেখা গেল। ২২ ভারতীয়ের লড়াইয়ে জিতল ভারতই। আমেরিকার বিরুদ্ধে তারা জিতল ২০১ রানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ২২:৪৩
Share:

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ভারতীয় দলের। ছবি: আইসিসি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সব ম্যাচ জিতে সুপার সিক্সে ভারত। রবিবার আমেরিকার বিরুদ্ধে তারা জিতল ২০১ রানে। প্রথমে ব্যাট করে ৩২৬ রান তুলেছিল ভারত। জবাবে আমেরিকার ইনিংস থেমে যায় ১২৫ রানে। ৮ উইকেট হারিয়ে পুরো ৫০ ওভার ব্যাট করেছে তারা। আমেরিকার হয়ে এ দিন ১১ জন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারকে খেলতে দেখা গেল। ২২ ভারতীয়ের লড়াইয়ে জিতল ভারতই।

Advertisement

আমেরিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান করে ভারত। শতরান করেন আর্শিন কুলকর্ণি। ১০৮ রানের ইনিংস খেলেছেন তিনি। সরফরাজ খানের ভাই মুশির ৭৩ রান করেন। আমেরিকার হয়ে দু’টি উইকেট নেন অতীন্দ্র সুব্রহ্মন্যণ। একটি করে উইকেট নেন আর্য গর্গ, ঋষি রমেশ এবং আরিন নাদকর্ণি।

৩২৬ রানের লক্ষ্য মাথায় নিয়ে খেলতে নেমে ১২ রানের মধ্যে ৩ উইকেট হারায় আমেরিকা। সেই তিনটি উইকেটই নেন নমন তিওয়ারি। সেই ধাক্কা সামলাতে পারেনি আমেরিকা। গোটা ম্যাচেই রানের গতি থমকে গেল। যদিও পুরো ৫০ ওভার ব্যাট করেছে আমেরিকা। কিন্তু উঠল মাত্র ১২৫ রান। ভারতের হয়ে নমন ৪ উইকেট নেন। একটি করে উইকেট নেন রাজ লিম্বানি, সৌম্য পাণ্ডে, মুরুগান অভিষেক এবং প্রিয়াংশু মোলিয়া।

Advertisement

সুপার সিক্সের একটি গ্রুপে ভারত ছাড়াও রয়েছে পাকিস্তান, নিউ জ়িল্যান্ড, বাংলাদেশ, নেপাল এবং আয়ারল্যান্ড। অন্য গ্রুপে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ়, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং জ়িম্বাবোয়ে।

ভারতের পরের ম্যাচ নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। ৩০ জানুয়ারি হবে সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচ নেপালের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ২ ফেব্রুয়ারি। নিজেদের গ্রুপের বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে না ভারতকে। সেই সঙ্গে গ্রুপ ডি-র শীর্ষে থাকা পাকিস্তানের বিরুদ্ধেও খেলতে হবে না তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন