India vs England 2024

৪ উইকেট হারিয়ে চাপে ভারত, যশস্বীর সঙ্গে ক্রিজ়ে সরফরাজ়, এখনও পিছিয়ে ২২২ রানে

ইংল্যান্ড ৩৫৩ রান তুলেছিল। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই রোহিত শর্মার উইকেট হারিয়েছিল ভারত। পরের সেশনে আরও তিন উইকেট হারায় তারা। চা বিরতিতে ভারত ১৩১/৪।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৮
Share:

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

রাঁচী টেস্টে প্রথম ইনিংসে ৩৫৩ রান তুলেছিল ইংল্যান্ড। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই রোহিত শর্মার উইকেট হারিয়েছিল ভারত। পরের সেশনে আরও তিন উইকেট হারায় তারা। চা বিরতিতে ভারত ১৩১/৪।

Advertisement

দ্বিতীয় সেশনে ৯৭ রান তুলল ভারত। কিন্তু শুভমন গিল (৩৮), রজত পাটীদার (১৭) এবং রবীন্দ্র জাডেজা (১২) সাজঘরে ফিরে গিয়েছেন। ৫৪ রান করে যশস্বী জয়সওয়াল এখনও ক্রিজ়ে রয়েছেন। তাঁর সঙ্গে রয়েছেন সরফরাজ় খান। তিনি সবে খেলতে নেমেছেন। মুম্বইয়ের এই দুই ব্যাটারের উপরেই এখন ইংল্যান্ডের রান টপকানোর দায়িত্ব। দুই তরুণ ব্যাটারের থেকে বড় রানের ইনিংস চাইবে ভারত।

শনিবারের সকালে ইংল্যান্ডের সব উইকেটই তুলে নেন জাডেজা। ম্যাচে তিনি নেন ৪ উইকেট। তবে মহেন্দ্র সিংহ ধোনির মাঠে ১২২ রানে অপরাজিত রয়ে গেলেন জো রুট। শুক্রবার সকালটা ছিল আকাশ দীপের। তিন উইকেট তুলে অভিষেক ম্যাচেই নজর কেড়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেশনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন রুট। ধুমধাড়াক্কা ক্রিকেট নয়। ধীরস্থির ভাবে ইনিংস গড়েন রুট এবং বেন ফোকস। সেই ইনিংসই ইংল্যান্ডকে বড় রান তোলার ভরসা দেয়। রুট শতরানও করেন।

Advertisement

শুক্রবার শেষবেলায় রুটের সঙ্গে জুটি গড়েন অলি রবিনসন। এই টেস্টের আগে দলে নেওয়া হয়েছে তাঁকে। ৭ উইকেট হারানোর পরেও ইংল্যান্ডকে বড় রান তুলতে সাহায্য করেন রবিনসনই। শনিবার সকালে দ্রুত রান করার চেষ্টা করছিলেন তিনি। রবিনসন অর্ধশতরান করেন। এটাই টেস্টে তাঁর সব থেকে বেশি রানের ইনিংস। যা ইংল্যান্ডকে ৩৫০ রান পার করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন