Shafali Verma

ভেস্তে যাওয়া ম্যাচে চোট শেফালির, সেমিফাইনালের আগে চিন্তা বাড়তে পারে ভারতের

ভারতের মেয়েদের দল খেলতে নেমেছিল মালয়েশিয়ার বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ভেস্তে যায়। কিন্তু সেই ম্যাচেই চোট পেলেন শেফালি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৪
Share:

শেফালি বর্মা। —ফাইল চিত্র।

এশিয়ান গেমসে প্রথম ম্যাচ খেলতে নেমেই চোট পেলেন শেফালি বর্মা। বৃহস্পতিবার ভারতের মেয়েদের দল খেলতে নেমেছিল মালয়েশিয়ার বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ভেস্তে যায়। কিন্তু সেই ম্যাচেই চোট পেলেন শেফালি।

Advertisement

ভারত ব্যাট করার সময় ১৩তম ওভারে জেমাইম রদ্রিগেজের মারা বল শেফালির হাতে লাগে। বলের লাইন থেকে সময়মতো সরতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে ফিজ়িয়ো এসে শুশ্রূষা করেন। ডান হাতের কব্জিতে লাগে বল। ব্যান্ডেজ করে দেওয়া হয় জায়গাটি। সেই ওভারেই আউট হয়ে যান শেফালি।

বৃষ্টির কারণে পুরো ম্যাচ খেলা হয়নি। ২০ ওভারের বদলে ১৫ ওভারের ম্যাচ হয়। ভারত প্রথমে ব্যাট করে। ১৫ ওভারে তারা ১৭৩ রান তোলে। শেফালি ৩৯ বলে ৬৭ রান করেন। জেমাইমা তিন নম্বরে নেমে ২৯ বলে ৪৭ রান করেন। ১৬ বলে ২৭ রান করেন স্মৃতি মন্ধানা। বাংলার রিচা ঘোষ সাত বলে ২১ রান করেন। মালয়েশিয়া মাত্র দু’বল ব্যাট করে। তার পরেই আবার বৃষ্টি শুরু হয়ে যায়। খেলা সম্ভব হয়নি। ক্রমতালিকায় এগিয়ে থাকার ফলে সেমিফাইনালে পৌঁছে যায় ভারত।

Advertisement

সেমিফাইনালে ভারত কাদের বিরুদ্ধে খেলবে সেটা জানা যাবে শুক্রবার। অন্য ম্যাচে পাকিস্তান বনাম ইন্দোনেশিয়ার ম্যাচ বাতিল হয়ে যায়। সেখানেও ক্রমতালিকায় এগিয়ে থাকার কারণে পাকিস্তান সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। শুক্রবার বাংলাদেশ খেলবে হংকংয়ের বিরুদ্ধে। শ্রীলঙ্কার ম্যাচ রয়েছে তাইল্যান্ডের বিরুদ্ধে। সেই দুই ম্যাচের পর ঠিক হবে সেমিফাইনালে আর কোন দুই দল উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন