Team India

৩৩ দিন পর আমদাবাদে ভারত, পাকিস্তানকে হারানোর মাঠে এ বার বিশ্বকাপ জিততে এসেছেন রোহিতেরা

বৃহস্পতিবার বিশ্বকাপের ফাইনাল খেলতে আবার সেই শহরেই পৌঁছে গিয়েছেন রোহিত শর্মারা। হাতে আর দু’দিন। রবিবার ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে ঠিক এ বারের বিশ্বকাপ জিতবে কোন দেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ২২:৩০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ভারতীয় দল ৩৩ আগে আমদাবাদে ছিল। সে দিন পাকিস্তানকে হারিয়েছিল তারা। বৃহস্পতিবার বিশ্বকাপের ফাইনাল খেলতে আবার সেই শহরেই পৌঁছে গিয়েছেন রোহিত শর্মারা। হাতে আর দু’দিন। রবিবার ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে ঠিক এ বারের বিশ্বকাপ জিতবে কোন দেশ।

Advertisement

বুধবার মুম্বইয়ে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে দেয় ভারত। পরের দিনই আমদাবাদে চলে গেলেন রোহিতেরা। বুধবার রাতে দলের সঙ্গে ছিলেন না বিরাট কোহলি। বৃহস্পতিবার যদিও তাঁকে দেখা গেল দলের সঙ্গে আমদাবাদে পৌঁছে যেতে। শুক্রবার অনুশীলন করবে ভারত। তবে তা ঐচ্ছিক অনুশীলন। তাই সকলকে সেখানে দেখা না-ও যেতে পারে। টানা ম্যাচ খেলে চলেছেন বিরাটেরা। শুক্রবার বিশ্রাম নিতে পারেন তাঁরা। শনিবার অনুশীলনের সুযোগ রয়েছে তাদের কাছে।

বুধবার বিরাট এবং শ্রেয়স আয়ার মুম্বইয়ে শতরান করেন। মহম্মদ শামি নেন সাত উইকেট। তাঁদের দাপটে কিউইদের হারিয়ে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে যায় ভারত। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়াও। ২০০৩ সালের পর আবার এই দুই এক দিনের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন