India vs Australia

এ দেশে সবাই ক্রিকেট বোঝে, এটা খুব কঠিন হয়ে যায়! বলছেন অশ্বিন

ভারতীয় স্পিনার মনে করেন ভারতের উপর জেতার চাপ অনেক বেশি থাকে। প্রতি ম্যাচ ভারত জিতবে মনে করা হয়। এই প্রত্যাশা থাকা ঠিক নয় বলে মনে করেন অশ্বিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৪:০৬
Share:

প্রত্যাশা থাকা ঠিক নয় বলে মনে করেন অশ্বিন। —ফাইল চিত্র

ভারতীয় দলে লাল বলের ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিন নিয়মিত সদস্য। কিন্তু সাদা বলে তাঁকে এখন আর দেখা যায় না নীল জার্সিতে। ভারতীয় স্পিনার মনে করেন ভারতের উপর জেতার চাপ অনেক বেশি থাকে। প্রতি ম্যাচ ভারত জিতবে মনে করা হয়। এই প্রত্যাশা থাকা ঠিক নয় বলে মনে করেন অশ্বিন।

Advertisement

ভারতীয় স্পিনার বলেন, “এটা ধরেই নেওয়া হয় যে ভারত জিতবে। সকলে বলে ভারত খুব শক্তিশালী দল। আমরা সত্যিই শক্তিশালী, এটা নিয়ে কোনও দ্বিমত নেই। কিন্তু কোথাও গিয়ে মনে হয় যে, আমরা ক্রিকেটের দেশ। সকলে ক্রিকেট বোঝে। তাই সাধারণ মানুষের কিছু বক্তব্য কখনও খুব কঠিন হয়। বিশেষজ্ঞরাও এখন আমাদের প্রচুর সমালোচনা করছেন।”

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫০ ওভারের ক্রিকেটে সিরিজ় হারে ভারত। সেই ম্যাচে অক্ষর পটেলকে উপরের দিকে পাঠানো নিয়ে প্রশ্ন উঠছে। সেই বিষয়ে অশ্বিন বলেন, “সূর্যকুমারকে (যাদব) চেন্নাইয়ে নীচের দিকে নামানো হয়েছিল। অক্ষর এবং লোকেশ রাহুলকে আগে পাঠানো হয়। অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারকে যদি দেখা হয় তা হলে সেখানে রয়েছে গ্লেন ম্যাক্সওয়েল। তাঁকে যে কোনও জায়গায় ব্যাট করতে পাঠাতে পারে অস্ট্রেলিয়া। সূর্যও আমাদের তেমন ব্যাটার। অস্ট্রেলিয়া জিতেছে বলে ওদের প্রশ্ন উঠছে না। হারলে ওদেরও কথা শুনতে হত ডেভিড ওয়ার্নারকে নীচের দিকে নামানোর জন্য।”

Advertisement

১-২ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে হেরে যায় ভারত। মুম্বইয়ে প্রথম ম্যাচ জিতলেও পরের দু’টি ম্যাচেই হারতে হয় তাদের। বিশাখাপত্তনমে ১০ উইকেটে হারে ভারত। চেন্নাইতেও হেরে যায় তারা। টেস্ট সিরিজ়ে ভারত জিতেছিল ২-১ ব্যবধানে। ৫০ ওভারের ক্রিকেটে সেই সাফল্য ধরে রাখতে পারল না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন