India vs Australia

টেস্ট জিতলেও এক দিনের সিরিজ়ে শুরুতেই হার ভারতের, অভিষেক ম্যাচে উইকেটহীন বাংলার সাইকা

টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়েছিলেন হরমনপ্রীত কৌরেরা। কিন্তু এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচে হেরে গেলেন তাঁরা। ব্যর্থ হল জেমাইমা রদ্রিগেজের লড়াই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ২৩:০৬
Share:

হতাশ ভারতীয় দল। ছবি: পিটিআই।

ভারতের ছেলে এবং মেয়েদের ক্রিকেট দল একই দিনে হেরে গেল ক্রিকেটে। সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট হারলেন রোহিত শর্মারা। সেই ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যেই হেরে গেলেন হরমনপ্রীত কৌরেরা। তাঁরা হারলেন এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে অভিষেক হল বাংলার সাইকা ইশাকের।

Advertisement

বৃহস্পতিবার মেয়েদের ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত। স্মৃতি মন্ধানার শরীর খারাপ থাকায় এ দিন ওপেন করেন শেফালি বর্মা এবং যষ্টিকা ভাটিয়া। কিন্তু সেই জুটি সফল হয়নি। মাত্র ১ রান করে আউট হয়ে যান শেফালি। যষ্টিকা যদিও ৪৯ রান করেন। তবে এ দিন দারুণ ব্যাট করেন জেমাইমা রদ্রিগেজ। ৭৭ বলে ৮২ রান করেন তিনি। জেমাইমার ব্যাটে ভর করেই ২৮২ রান তোলে ভারত। তাঁকে কখনও সাহায্য করলেন দীপ্তি শর্মা (২১), কখনও আমনজ্যোৎ কৌর (২০)।

জেমাইমার লড়াই যদিও ব্যর্থ করে দেন এলিস পেরি, বেথ মুনিরা। শুরুতেই এলিসা হিলিকে আউট করে ভারতীয় সমর্থকদের মনে আশা জাগিয়েছিলেন রেণুকা সিংহ। কিন্তু তার পরেই ক্রিজে জমে যান ফিবি লিচফিল্ড (৭৮) এবং পেরি (৭৫)। তাঁরা ১৪৮ রানের জুটি গড়েন। বাকি কাজটা করে দেন বেথ মুনি (৪২) এবং তাহলিয়া ম্যাকগ্রা (৬৮ রানে অপরাজিত)। অভিষেক ম্যাচে উইকেট পাননি সাইকা। ৬ ওভার বল করে ৪৮ রান দেন বাংলার স্পিনার। রেণুকা ছাড়াও একটি করে উইকেট নেন পূজা বস্ত্রকার, স্নেহ রানা এবং দীপ্তি শর্মা। তাতে যদিও ম্যাচ জেতাতে পারেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন