Hardik Pandya

৩ ক্রিকেটার: আইপিএলে হার্দিক খেলতে না পারলে মুম্বইয়ের নেতৃত্ব দিতে পারেন যাঁরা

আইপিএলে হার্দিক পাণ্ড্যের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। হার্দিক খেলতে না পারলে কে নেতৃত্ব দেবেন মুম্বই ইন্ডিয়ান্সকে? তালিকায় রয়েছেন তিন জন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৮:৪২
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আইপিএলে কি খেলতে পারবেন হার্দিক পাণ্ড্য? এখনও ধোঁয়াশা রয়েছে। রোহিত শর্মাকে সরিয়ে এ বার মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে তাঁকে। যদি শেষ পর্যন্ত সত্যিই হার্দিক খেলতে না পারেন তা হলে মুম্বইয়ের নেতৃত্ব কে দেবেন? তালিকায় রয়েছেন তিন জন ক্রিকেটার।

Advertisement

১) রোহিত শর্মা: তালিকায় সবার উপর রয়েছেন রোহিত। মুম্বইকে অধিনায়ক হিসাবে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছেন তিনি। এই দলকে তাঁর থেকে ভাল কেউ চেনেন না। রোহিত অধিনায়ক হিসাবে কতটা সফল তা তাঁর ট্রফি জেতার সংখ্যা থেকেই বোঝা যায়। ভারতীয় দলেরও অধিনায়ক রোহিত। তাঁকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করা হয়েছিল ভবিষ্যতের কথা ভেবে। তাই যদি হার্দিক খেলতে না পারেন তা হলে সব থেকে আগে রয়েছেন রোহিত। তাঁকেই হয়তো সবার আগে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেবে মুকেশ অম্বানীর দল।

২) সূর্যকুমার যাদব: দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি টি-টোয়েন্টিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। অর্থাৎ, অধিনায়ক হওয়ার সব গুণ রয়েছে তাঁর। যদি কোনও কারণে রোহিত আর অধিনায়ক হতে না চান তা হলে সূর্যকে সেই দায়িত্ব দেওয়া হতে পারে। আবার মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি সরাসরি সূর্যকে প্রস্তাব দিতে পারে।

Advertisement

৩) যশপ্রীত বুমরা: হার্দিক খেলতে না পারলে বুমরাকে অধিনায়ক করে চমক দেখাতে পারে মুম্বই। বুমরাও দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। ভারতীয় দলকে কুড়ি-বিশের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বুমরার। তাই তাঁর উপরেও ভরসা দেখাতে পারে মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন