India Women vs Australia Women

বাংলার তিতাসের ৪ উইকেট, স্মৃতি, শেফালির অর্ধশতরান, প্রথম টি২০-তে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

প্রথমে বলে বাংলার তিতাস সাধুর চার উইকেট। এর পরে ব্যাটে স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মার শতরান। এই তিন কন্যার দাপটে অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেটে গুঁড়িয়ে দিল ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ২১:৫৮
Share:

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস তিতাসের। ছবি: এক্স।

প্রথমে বলে বাংলার তিতাস সাধুর চার উইকেট। এর পরে ব্যাটে স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মার শতরান। এই তিন কন্যার দাপটে অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেটে গুঁড়িয়ে দিল ভারত। এক দিনের সিরিজ়ে প্রতিটি ম্যাচে হারলেও টি-টোয়েন্টিতে ১-০ এগিয়ে গেল হরমনপ্রীত কৌরের ভারত।

Advertisement

টসে জিতে হরমনপ্রীতের আগে বল করার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ হয়ে যায়। শুরু থেকেই আগ্রাসী বল করে ভারত। তাতেই সাফল্য মেলে। অস্ট্রেলিয়ার হয়ে বেথ মুনি এবং অ্যালিসা হিলি শুরুটা ভালই করেছিলেন। মুনিকে (১৭) ফিরিয়ে প্রথম ধাক্কাটা দেন তিতাসই। বাংলার বোলারের বলে হরমনপ্রীত কৌরের হাতে ক্যাচ দেন মুনি। পরের ওভারেই হিলিকে (৮) তুলে নেন রেণুকা সিংহ। নিজের দ্বিতীয় এবং দলের ষষ্ঠ ওভারে পর পর দু’টি উইকেট নেন তিতাস। পঞ্চম বলে তিনি ফেরান তাহলিয়া ম্যাকগ্রাকে (০)। পরের বলেই তিতাসের হাতে ক্যাচ দেন অ্যাশলে গার্ডনার (০)।

এক সময় ৩৩ রানে ৪ উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। সেখান থেকেও অস্ট্রেলিয়াকে কম রানে আটকাতে ব্যর্থ হয় ভারতীয় দল। এলিস পেরি এবং ফিবি লিচফিল্ডের জুটি অস্ট্রেলিয়াকে ভদ্রস্থ রানে পৌঁছে দেয়। দু’বার লিচফিল্ডের ক্যাচ পড়ে। শেষ পর্যন্ত তিনি ৩২ বলে ৪৯ রান করে যান। দশম ওভারের পর দ্রুত রান উঠছিল। যদিও দু’টি ওভার ভারত নিয়ন্ত্রিত বোলিং করে। পেরি ৩৭ রান করেন। তিতাস এবং রেণুকা বাদে দু’টি করে উইকেট নেন শ্রেয়াঙ্কা পাটিল এবং দীপ্তি শর্মা।

Advertisement

রান তাড়া করতে নেমে ভারতের দুই ওপেনারকে কোনও সমস্যার মধ্যে পড়তে হয়নি। দেখে মনে হয়নি এক দিনের সিরিজ়‌ে ভারত হেরেছে। শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন স্মৃতি এবং শেফালি। এক সময় মনে হতে থাকে ভারত ১০ উইকেটেই জিতে যাবে। কিন্তু লক্ষ্যমাত্রার থেকে পাঁচ রান দূরে থাকা অবস্থায় ফেরেন স্মৃতি। ৭টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ৫২ বলে ৫৪ রান করেন। শেফালি অপরাজিত থাকেন ৪৪ বলে ৬৪ রানে। জয়ের রান আসে জেমাইমা রদ্রিগেসের (৬) ব্যাট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন