IPL 2024

বিশ্বকাপ ফাইনালের নায়ককে নিয়ে আইপিএলে জোর কাড়াকাড়ি, এগিয়ে কোন দল?

বিশ্বকাপে ভাল খেলা অনেক ক্রিকেটারই আইপিএল দলগুলির নজরে। তার মধ্যেই একজন ট্রেভিস হেড। নিলামে তাঁকে নিয়ে কাড়াকাড়ি হতে পারে। কিন্তু এগিয়ে কোন দল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ২১:৪৭
Share:

ট্রেভিস হেড। ছবি: পিটিআই।

আইপিএলের মিনি নিলামের এখনও মাস খানেক বাকি। কিন্তু বিভিন্ন দল এখন থেকেই কাজ শুরু করে দিয়েছে। চলছে শক্তিশালী দল গঠনের কাজ। বিশ্বকাপে ভাল খেলা অনেক ক্রিকেটারই আইপিএল দলগুলির নজরে। তার মধ্যেই একজন ট্রেভিস হেড। বিশ্বকাপে ফাইনালে শতরান করে যিনি শিরোনাম কেড়ে নিয়েছেন। সেই হেডকে নিয়ে নিলামে কাড়াকাড়ি হতে পারে। তবে বাকিদের থেকে এগিয়ে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এমনই ইঙ্গিত দিয়েছেন দলের কোচ রিকি পন্টিং।

Advertisement

অস্ট্রেলিয়ার এক চ্যানেলে পন্টিং জানিয়েছেন, গত বারই তিনি হেডকে নিতে চেয়েছিলেন। কিন্তু বিয়ের কারণে আইপিএলের প্রথম তিন সপ্তাহ খেলতে পারবেন না ভেবে পিছিয়ে আসেন। দলের মালিকেরা রাজি হননি। কিন্তু এ বার সেই সমস্যা নেই। পন্টিং নিজেও অসি হওয়ায় দিল্লিতে হেড যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে।

পন্টিং বলেছেন, “এ বছর যাতে কোনও দলে যোগ দিতে পারে তার জন্য সব রকম চেষ্টা করেছে হেড। গত বারই বিয়ে না থাকলে বড়সড় চুক্তি পেয়ে যেত। প্রতিযোগিতার মাঝেই ওর বিয়ে পড়ে যায়। দুর্ভাগ্যবশত নিতে পারিনি। ওকে ফোন করে জিজ্ঞাসা করেছিলাম নিলামে নাম লেখাচ্ছে কি না। ও বলেছিল আইপিএল শুরুর দু’সপ্তাহের মধ্যে ওর বিয়ে। তিন সপ্তাহ খেলতে পারবে না। মালিকেরা সেই ঝুঁকি নিতে রাজি হননি।”

Advertisement

এ বার সেই হেডের জন্যে দিল্লি পুরোদমে ঝাঁপাবে বলে মনে করা হচ্ছে। তবে বাকি দলগুলির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন