Pat Cummins

Cricket Australia: শ্রীলঙ্কা সফর নিয়ে সংশয় কামিন্সদের

দু’সপ্তাহ আগে রাজধানী কলম্বোয় সরকারের সমর্থক ও বিরোধী দলের মধ্যে সংঘর্ষও হয়। যার ফলে মৃত্যু হয় ন’জনের। আহত হন ৩০০ জন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০৬:৪৬
Share:

চিন্তা: শেষ পর্যন্ত কামিন্সরা যেতে পারবেন শ্রীলঙ্কা সফরে?

অর্থনৈতিক জটিলাবস্থার জেরে শ্রীলঙ্কায় রাজাপক্ষে সরকারের পতন ও তার পরে সেখানে রাজনৈতিক অস্থিরতার পরিপ্রেক্ষিতে আসন্ন শ্রীলঙ্কা সফর সম্পর্কে চিন্তিত অস্ট্রেলীয় ক্রিকেট দল। সফর নিয়ে সংশয় প্যাট কামিন্সদের মধ্যে। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও টড গ্রিনবার্গ সফর হওয়ার ব্যাপারে এখনও আশাবাদী বলে জানিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, ১৯৪৮ সালের পরে সবচেয়ে খারাপ অর্থনৈতিক জটিলাবস্থার মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। বিদেশি মুদ্রার সঙ্কুলানে শ্রীলঙ্কায় এই মুহূর্তে জ্বালানি ও ওষুধের মতো গুরুত্বপূর্ণ জিনিসের আমদানি অনেক কমেছে। গত মার্চ মাসের শেষ থেকেই এ নিয়ে বিক্ষোভ চলছে শ্রীলঙ্কার রাজপথে। দু’সপ্তাহ আগে রাজধানী কলম্বোয় সরকারের সমর্থক ও বিরোধী দলের মধ্যে সংঘর্ষও হয়। যার ফলে মৃত্যু হয় ন’জনের। আহত হন ৩০০ জন।

এই পরিস্থিতিতে বুধবার সাংবাদিক সম্মেলনে গ্রিনবার্গ বলেন, ‘‘খেলোয়াড়েরা শ্রীলঙ্কার বর্তমান অবস্থা সম্পর্কে সচেতন। সেই দেশের মানুষ দুঃসহ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন। সেখানে অর্থনৈতির জটিলাবস্থার পাশাপাশি রাজনৈতিক অস্থিরতাও চলছে। যে কারণে সেখানে এখন জ্বালানি, রেশন, খাবারের মূল্যবৃদ্ধি, লোডশেডিংয়ের মতো ঘটনা অহরহ।’’ যোগ করেছেন, ‘‘যদিও আমাদের ক্রিকেটারেরা শ্রীলঙ্কায় খেলতে আগ্রহী। সে কারণেই ক্রিকেট অস্ট্রেলিয়ার থেকে নির্দেশ এবং পরামর্শ নেওয়া হচ্ছে শ্রীলঙ্কা সফরে যাওয়ার জন্য ও তার পরিকল্পনা সম্পর্কেও সকলকে নির্দেশ দেওয়া হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন