Virat Kohli

ভারতীয় দলে যোগ দিয়েই সাতসকালে কোথায় ছুটলেন কোহলি? নিজেই পোস্ট করলেন ভিডিয়ো

স্ত্রী, কন্যার সঙ্গে ছুটি কাটিয়ে ভারতীয় দলে যোগ দিয়েছেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সিরিজ়ের প্রস্তুতিতে খামতি রাখতে চাইছেন না। এই সিরিজ় তাঁর জন্যও গুরুত্বপূর্ণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২২
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের জন্য় প্রস্তুতি শুরু করে দিলেন কোহলি। ফাইল ছবি।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্রাম দিয়েছিল বিরাট কোহলিকে। সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের গুরুত্বপূর্ণ সিরিজ়। তার আগে নাগপুরে ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েই প্রস্তুতি শুরু করে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

ছন্দ ভাল বা খারাপ হতে পারে। তাই বলে ফিটনেসের সঙ্গে কখনই আপস করেন না কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ের আগেও তিনি বাড়তি গুরুত্ব দিচ্ছেন ফিটনেসকে। শুক্রবার সকাল থেকেই হোটেলের জিমে গা ঘামাতে শুরু করেছেন কোহলি। জিমে ট্রেনিং করার ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেট ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কোহলি। তাঁকে বিভিন্ন রকম ট্রেনিং করতে দেখা গিয়েছে ভিডিয়োতে। তিনি লিখেছেন, ‘‘আবার ফিরে এলাম।’’

সবে স্ত্রী অনুষ্কা শর্মা এবং কন্যা ভামিকাকে নিয়ে হৃষীকেশ থেকে ঘুরে এসেছেন কোহলি। সেই ছবিও ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন তিনি। সাদা বলের ক্রিকেটে চেনা ছন্দে ফিরলেও লাল বলের ক্রিকেটে এখনও হারানো ছন্দ ফিরে পাননি কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টেই ব্যাট হাতে সাফল্য পাননি। দুই টেস্টের চার ইনিংসে তাঁর ব্যাট থেকে আসে মাত্র ৪৫ রান। সে দিক থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় ব্যাটার কোহলির জন্যও গুরুত্বপূর্ণ।

Advertisement

বৃহস্পতিবার বিকালে নাগপুরের হোটেলে পৌঁছে গিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়-সহ ভারতীয় দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা। আগামী কয়েক দিন নাগপুরেই অস্ট্রেলিয়াকে হারানোর প্রস্তুতি নেবে ভারতীয় দল। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। বেঙ্গালুরুর কাছে আলুরে বিশেষ প্রস্তুতি শিবিরে রয়েছেন প্যাট কামিন্সরা। চার দিনের শিবির শেষে নাগপুরে আসবে অস্ট্রেলিয়া দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন