Virat Kohli

টেস্ট বিশ্বকাপের চার দিন আগে লন্ডনে ‘ভারত-পাকিস্তান’ ম্যাচ দেখে এলেন কোহলি-অনুষ্কা!

বিশ্ব টেস্ট ফাইনাল খেলার দিন চারেক আগে লন্ডনে একটি ম্যাচ দেখে এলেন বিরাট কোহলি। সঙ্গে ছিলেন স্ত্রী অনুষ্কা শর্মাও। খেলা দেখার পর তাঁরা জানিয়েছেন, ‘ভারত-পাকিস্তান’ ম্যাচ দেখলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৩:০৩
Share:

ম্যাঞ্চেস্টার সিটির জার্সি হাতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ছবি: টুইটার

বুধবার থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তার আগে শনিবার এফএ কাপের ফাইনাল দেখতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে হাজির হয়েছিলেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ম্যাচের পর ম্যাঞ্চেস্টার সিটির পোস্ট করা এক ভিডিয়োয় নিজেদের অনুভূতির কথা জানালেন তাঁরা।

Advertisement

অনুষ্কা জানিয়েছেন, এর আগে একটি ফুটবল ম্যাচেই হাজির হয়েছিলেন তিনি। তা-ও যে সে ম্যাচ নয়, একেবারে এল ক্লাসিকো, অর্থাৎ বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদের ম্যাচ। স্পেনের মাঠে বসে খেলা দেখেছেন তিনি। বলেন, “প্রথম বার স্টেডিয়ামে বসে ম্যান সিটির খেলা দেখলাম। আগে এল ক্লাসিকো দেখেছি। তবে এ রকম ম্যাচ মাঠে বসে দেখার মজাই আলাদা।”

বিরাট আবার ম্যাঞ্চেস্টার ডার্বিকে তুলনা করেছেন ভারত-পাকিস্তান ম্যাচের সঙ্গে। বলেছেন, “আমি বিশ্বের অনেক স্টেডিয়ামে ক্রিকেট খেলেছি। এখানে প্রতিটা ম্যাচে যে উন্মাদনা থাকে, সেটা ক্রিকেটে শুধু ভাল ম্যাচগুলোতেই দেখা যায়। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পরিবেশ এ রকমই থাকে। হয়তো কোনও কোনও ক্ষেত্রে উন্মাদনা, চিৎকার এর থেকেও বেশি থাকে।”

Advertisement

ভারতের প্রাক্তন অধিনায়ক আরও বলেছেন, “এখানে প্রত্যেকটা ম্যাচে দর্শকদের মধ্যে যে উন্মাদনা থাকে এবং খেলাটার প্রতি যে আবেগ থাকে সেটা দেখার মতো। ম্যাঞ্চেস্টার সিটির সমর্থক তো বিশ্বের অন্যতম সেরা। আমার খেলা দেখে খুবই ভাল লেগেছে। আগে পেপের (গুয়ার্দিওলা) সঙ্গে কথা হয়েছিল। বুঝতে পেরেছিলাম ওঁর মানসিকতা। কী পরিকল্পনা নিয়ে ও এই ক্লাবে যোগ দিয়েছিল এবং এখন সেই ক্লাবের কী পরিস্থিতি, সে সব নিয়েই কথা হয়েছে।”

প্রসঙ্গত, ম্যাঞ্চেস্টার ডার্বিতে ইলখাই গুন্ডোয়ানের জোড়া গোলে সিটি ২-১ হারায় ইউনাইটেডকে। এটি তাদের চলতি মরসুমে দ্বিতীয় খেতাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন