Wrestlers' Protest

কুস্তিগিরদের সঙ্গে আবার বসতে চায় সরকার, মাঝরাতে জানালেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

গত শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন কুস্তিগিরেরা। তার চার দিনের মধ্যে আবার আন্দোলনকারী কুস্তিগিরদের সঙ্গে আলোচনায় বসতে চায় সরকার। জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১০:৩৫
Share:

(বাঁ দিক থেকে) বিনেশ ফোগট, বজরং পুনিয়া এবং সাক্ষী মালিক। — ফাইল চিত্র

আন্দোলনকারী কুস্তিগিরদের সঙ্গে আবার আলোচনায় বসার সিদ্ধান্ত নিল সরকার। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর টুইট করে জানিয়েছেন, সরকারের তরফে কুস্তিগিরদের সঙ্গে আলোচনা করার রাস্তা তৈরি রয়েছে। তাঁরা আগ্রহী হলেই দু’পক্ষ ফের আলোচনায় বসতে পারে। মঙ্গলবার রাত ১২টা ৪৭ মিনিটে টুইট করেন অনুরাগ।

Advertisement

বুধবার মধ্যরাতের পর অনুরাগ টুইট করে লেখেন, “কুস্তিগিরদের সমস্যা নিয়ে আলোচনা করতে ইচ্ছুক সরকার। সে কারণে আলোচনার জন্যে কুস্তিগিরদের কাছে আবার আমন্ত্রণ পাঠিয়েছি।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কুস্তিগিরেরা দেখা করেছিলেন শনিবার। তার চার দিন পরে আবার সরকারের তরফে আগ্রহ দেখা গেল।

শনিবার গভীর রাত থেকে শুরু হওয়া সেই বৈঠক চলে প্রায় আড়াই ঘণ্টা। মধ্যরাত পেরিয়ে যায়। অলিম্পিক্সের দুই পদকজয়ী বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং বেশ কয়েক জন কোচ বৈঠকে হাজির ছিলেন। পরে সাক্ষী জানিয়েছিলেন, সাধারণ কথাবার্তা হয়েছে তাঁদের মধ্যে। কুস্তিকর্তা ব্রিজভূষণ সিংহকে গ্রেফতারের দাবি জানিয়েছেন তাঁরা।

Advertisement

এ দিকে, মঙ্গলবার ব্রিজভূষণের বাড়িতে হানা দেয় দিল্লি পুলিশ। অভিযুক্ত কুস্তিকর্তার উত্তরপ্রদেশের বাড়িতে ১২ জনকে জিজ্ঞাসাবাদ করে তারা। দীর্ঘ দিন ধরেই ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ করছেন কুস্তিগিরেরা। সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা এফআইআর করেছিলেন। কিন্তু দিল্লি পুলিশ প্রথমে জানিয়েছিল যে, ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও প্রমাণ পায়নি তারা।

পুলিশ যে ১২ জনকে জিজ্ঞাসাবাদ করেছে তাঁদের মধ্যে ব্রিজভূষণ রয়েছেন কি না, তা জানা যায়নি। ব্রিজভূষণ নিজে বাড়িতে ছিলেন কি না তা-ও অজানা। যাঁদের বয়ান রেকর্ড করা হয়েছে, তাঁদের নাম, ঠিকানা এবং পরিচয়পত্র নিয়েছে দিল্লি পুলিশ। প্রমাণ হিসাবে এই তথ্য নিয়েছে তারা। ব্রিজভূষণের পাশে দাঁড়ানো বিভিন্ন মানুষকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এখনও পর্যন্ত মোট ১৩৭ জনের বয়ান রেকর্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন