Virat Kohli

India Vs South Africa 2021-22: কোহলীর সামনে বিরাট সুযোগ, দক্ষিণ আফ্রিকার মাটিতে টপকে যেতে পারেন গুরু দ্রাবিড়কে

রানের তালিকায় শীর্ষে থাকা সচিন তেন্ডুলকরের থেকে অবশ্য অনেকটা পিছিয়ে কোহলী। প্রোটিয়াদের দেশে ১৫ টেস্টে ৪৬.৪৪ গড়ে ১১৬১ রান করেছেন সচিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৭:২১
Share:

দ্রাবিড়কে টপকাতে পারেন কোহলী ছবি: টুইটার।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে টপকে যাওয়ার সুযোগ রয়েছে টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলীর সামনে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার মাটিতে রানের নিরিখে দ্রাবিড়কে টপকে যেতে পারেন কোহলী।

Advertisement

দক্ষিণ আফ্রিকায় ২২ ইনিংসে দ্রাবিড়ের রান ৬২৪। গড় ২৯.৭১। একটি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন তিনি। সেখানে কোহলীর রান মাত্র ১০ ইনিংসে ৫৫৮। গড় ৫৫.৮০। দু’টি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন ভারতের টেস্ট অধিনায়ক। দ্রাবিড়ের থেকে মাত্র ৬৬ রান পিছিয়ে রয়েছেন কোহলী। প্রথম টেস্টেই সেই রান টপকে যেতে পারেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় ভারতীয়দের মধ্যে রানের তালিকায় এই মুহূর্তে চার নম্বরে রয়েছেন কোহলী। দ্বিতীয় স্থানে রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। ১৮ ইনিংসে তাঁর রান ৫৫৬। অর্থাৎ শুধু দ্রাবিড় নন, লক্ষ্মণকেও টপকে যেতে পারেন ভারতের টেস্ট অধিনায়ক।

Advertisement

রানের তালিকায় শীর্ষে থাকা সচিন তেন্ডুলকরের থেকে অবশ্য অনেকটা পিছিয়ে রয়েছেন কোহলী। প্রোটিয়াদের দেশে ১৫ টেস্টে ৪৬.৪৪ গড়ে ১১৬১ রান করেছেন সচিন। পাঁচটি শতরান ও তিনটি অর্ধশতরান রয়েছে তাঁর। সেই রান টপকাতে এখনও অনেকটা সময় লাগবে কোহলীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন