india cricket

Ashes 2021-22: অস্ট্রেলিয়ায় জেতা অত সোজা নয়, অ্যাশেজ নিয়ে ইংরেজ সমর্থকদের কটাক্ষ ভারতীয়দের

গত কয়েক বছরে অস্ট্রেলিয়ায় ভারতের রেকর্ড খুব ভাল। ২০১৮-১৯ সালের পরে ২০২০-২১ সালে পর পর সে দেশে দু’টি সিরিজ জেতে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৫:৪৬
Share:

ইংরেজ সমর্থকদের কটাক্ষ ভারতীয় সমর্থকদের ফাইল চিত্র।

অ্যাশেজে পর পর দু’টি টেস্ট হেরেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মাটিতে শেষ ১২টি টেস্টের মধ্যে ১১টি টেস্টেই হেরেছেন জো রুটরা। এই ঘটনাকে নিয়ে ইংরেজ সমর্থকদের গোষ্ঠী ‘বার্মি আর্মি’-কে কটাক্ষ করল ভারতীয় ক্রিকেটের সমর্থক গোষ্ঠী ‘ভারত আর্মি’।

Advertisement

টুইট করে ‘ভারত আর্মি’ লিখেছে, ‘বার্মি আর্মি, আমরা তোমাদের জন্য এখানে এসেছি। অস্ট্রেলিয়ায় জেতা অত সোজা নয়’। ইংরেজ সমর্থকদের এই গোষ্ঠী খুব আগ্রাসী। দলের সঙ্গে সব দেশ ঘোরে তারা। মাঠের বাইরে মাঝেমধ্যেই অন্য দেশের সমর্থকদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়তেও দেখা যায় তাদের।

গত কয়েক বছরে অস্ট্রেলিয়ায় ভারতের রেকর্ড খুব ভাল। ২০১৮-১৯ সালে বিরাট কোহলীর নেতৃত্বে প্রথম বার সে দেশে টেস্ট সিরিজ জেতে ভারত। তার পরে ২০২০-২১ সালে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে ফের অস্ট্রেলিয়াকে হারান অজিঙ্ক রহাণেরা। ২৮ বছর পরে ব্রিসবেনে জেতে কোনও দেশ। এই কৃতিত্ব অন্য কোনও দলের নেই।

Advertisement

অন্য দিকে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের রেকর্ড ক্যাঙ্গারুদের দেশে খুব খারাপ। চলতি সিরিজে প্রথম টেস্টে ৯ উইকেটে জেতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টে ২৭৫ রানের বিশাল ব্যবধানে জেতে অজিরা। আর তার পরেই কটাক্ষের মুখে পড়তে হল ‘বার্মি আর্মি’-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন