Virat Kohli

ব্যাটে ব্যর্থ হয়ে কেন ইঙ্গিতপূর্ণ বার্তা দিলেন কোহলি, জল্পনা শুরু

বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন মিচেল স্টার্কের বলে ১৪ রানে আউট হন বিরাট কোহলি। তার পরে ইঙ্গিতপূর্ণ বার্তা দিলেন। কাকে উদ্দেশ্য করে সেই বার্তা? জল্পনা চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৬:৪৩
Share:

বিরাট কোহলি। ছবি: রয়টার্স

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কিছুটা বিপদে রয়েছে ভারত। ভাল খেলতে পারেনি তাদের টপ অর্ডার। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলিও। ম্যাচের দ্বিতীয় দিনেই মিচেল স্টার্কের বলে ১৪ রানে আউট হন তিনি। তার পরে সমাজমাধ্যমে কটাক্ষ করা শুরু হয় কোহলিকে নিয়ে। সেই কটাক্ষের জবাব দিলেন কোহলি। শুক্রবার ইনস্টাগ্রামে ইঙ্গিতপূর্ণ বার্তা পোস্ট করলেন তিনি।

Advertisement

স্টার্কের হঠাৎ লাফিয়ে ওঠা একটি বল কোহলির গ্লাভসে লেগে স্লিপে যায়। স্টিভ স্মিথ ক্যাচ ধরেন। বলের আচমকা লাফিয়ে ওঠা বুঝতে পারেননি কোহলি। হতাশ হয়ে পিচের দিকে তাকিয়ে থাকেন তিনি। সাজঘরে ফিরে গিয়ে খাচ্ছিলেন। প্লেট হাতে তাঁর সেই ছবি টিভি ক্যামেরাতেও ধরা পড়ে। সেই ছবিই সমাজমাধ্যমে পোস্ট করে কটাক্ষ করতে থাকেন এক শ্রেণির সমর্থক।

এক জন লেখেন, “২০০৩-এর বিশ্বকাপ ফাইনালে তাড়াতাড়ি আউট হওয়ার পর সচিন তিন দিন কিছু খায়নি। বিশ্ব টেস্ট ফাইনালে আউট হওয়ার পর কোহলিকে দেখুন।” শুধু এই একটি ছবিই নয়, ফাইনালে কোহলির ব্যর্থতার অতীত পরিসংখ্যান তুলে এনেও অনেকে কটাক্ষ করতে থাকেন।

Advertisement

তৃতীয় দিনের ম্যাচ খেলতে নামার আগে ইনস্টাগ্রামে একটি স্টোরি পোস্ট করেন কোহলি। আমেরিকার লেখক মার্ক ম্যানসনের একটি উদ্ধৃতি লেখা ছিল সেখানে। সেটি হল: “লোকজনের মতামতের জেলখানা থেকে নিজেকে মুক্ত করতে হলে আপনাকে অপছন্দ হওয়ার ক্ষমতা গড়ে তুলতে হবে।” এক শ্রেণির সমর্থকদের কটাক্ষের জবাব হিসাবেই কোহলি এই উদ্ধৃতি পোস্ট করেছেন বলে মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন