Virat Kohli

বিশ্বকাপে জোড়া অঘটন! বাংলাদেশ ম্যাচের আগে কোহলির মুখেও চিন্তার ছাপ

বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় বড় দল বলে কিছু হয় না। মুহূর্তের অসতর্কতায় হতে পারে পদস্খলন। বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে কোহলির মুখেও চিন্তার সুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৭:১৫
Share:

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় বড় দল বলে কিছু হয় না। মুহূর্তের অসতর্কতায় হতে পারে পদস্খলন। হারতে হতে পারে ছোট দলের কাছে। যেমন হয়েছে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রে। বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে এমন কথা শোনা গিয়েছে খোদ বিরাট কোহলির মুখে।

Advertisement

রবিবার আফগানিস্তান ৬৯ রানে হারিয়েছে গত বারের বিশ্বজয়ী ইংল্যান্ডকে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা ৩৮ রানে হেরে গিয়েছে নেদারল্যান্ডসের কাছে। সেই সূত্র ধরে কোহলি বলেছেন, “বিশ্বকাপে কোনও বড় দল নেই। আপনি যে মুহূর্তে শুধুমাত্র বড় দলের উপর ফোকাস করতে যাবেন তখনই অঘটন হবে।”

২০০৭ সালে বাংলাদেশের কাছে বিশ্বকাপে হেরেছিল ভারত। তার পর এই প্রতিপক্ষের বিরুদ্ধে শাসন করেছে ভারত। সেই ম্যাচে ভাল খেলেছিলেন শাকিব আল হাসান। প্রতিপক্ষের সেই ক্রিকেটারকে নিয়ে শ্রদ্ধা ঝরে পড়েছে কোহলির গলায়।

Advertisement

কোহলিকে সমর্থন জানিয়ে হার্দিক পাণ্ড্য বলেছেন, “খুব চালাক-চতুর ক্রিকেটার শাকিব। এত বছর ধরে বাংলাদেশের ক্রিকেটকে একার কাঁধে টেনে নিয়ে যাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন