ODI Cricket

২০২৩ সালের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তিন ভারতীয়, তাঁরাই ছিনিয়ে নেবেন পুরস্কার? না কি পাবেন অন্য কেউ?

চার জন ক্রিকেটারকে বছরের সেরা এক দিনের ক্রিকেটার হওয়ার দৌড়ে রেখেছে আইসিসি। তবে সেই চার জনের মধ্যে তিন জনই ভারতীয়। অন্য জন নিউ জ়িল্যান্ডের। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের কেউই নেই আইসিসি-র তালিকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ২১:৪০
Share:

বিরাট কোহলি এবং মহম্মদ শামি। —ফাইল চিত্র।

বছরের সেরা এক দিনের ক্রিকেটার বেছে নিতে চলেছে আইসিসি। চার জন ক্রিকেটারকে ইতিমধ্যেই বাছাই করেছে তারা। সেই চার জনের মধ্যে থেকেই যে কোনও এক জন হবেন ২০২৩ সালের সেরা ক্রিকেটার। তবে সেই চার জনের মধ্যে তিন জনই ভারতীয়। অন্য জন নিউ জ়িল্যান্ডের। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের কেউই নেই আইসিসি-র তালিকায়।

Advertisement

ভারতের বিরাট কোহলি, শুভমন গিল এবং মহম্মদ শামিকে সেরার দৌড়ে রেখেছে আইসিসি। সেই সঙ্গে রয়েছেন ড্যারিল মিচেল। এই চার ক্রিকেটারই ২০২৩ সালে এক দিনের ক্রিকেটে দুরন্ত ফর্মে ছিলেন। বিশ্বকাপেও এই চার ক্রিকেটার ভাল খেলেছেন। ২০২৩ সালে এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি করেছিলেন শুভমন। বিরাট বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছিলেন। শামি এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। মিচেল ধারাবাহিক ভাবে পুরো বছর রান করেছিলেন। সেই কারণেই এই চার ক্রিকেটারকে বেছে নিয়েছে আইসিসি।

ভারত বিশ্বকাপ জিততে না পারলেও টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। দলের সব ক্রিকেটার নিজেদের সেরাটা দিয়েছিল। কিন্তু ট্রফি জয়ের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় ভারত। আইসিসি-র সেরার তালিকায় তাই ভারতেরই প্রাধান্য বেশি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন