Virat Kohli

ক্রিকেটে মন নেই! টেস্ট বিশ্বকাপের আগে অনুষ্কা, শুভমনকে নিয়ে কোথায় গেলেন কোহলি?

৭ জুন থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারতের। তার আগে ক্রিকেট মাঠ ছেড়ে অন্য মাঠে দেখা গেল বিরাট কোহলিকে। সঙ্গে ছিলেন অনুষ্কা শর্মা ও শুভমন গিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২২:২২
Share:

ওয়েম্বলিতে শুভমন গিল ও অনুষ্কা শর্মাকে নিয়ে এফএ কাপের ফাইনাল দেখছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

চার দিন পরেই ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। তার আগে ক্রিকেট ছেড়ে ফুটবলে মন বিরাট কোহলির! শনিবার স্ত্রী অনুষ্কা শর্মা ও সতীর্থ শুভমন গিলকে নিয়ে ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনাল দেখতে গেলেন তিনি। ম্যাঞ্চেস্টার সিটি বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের লড়াই উপভোগ করতে দেখা গেল তাঁদের।

Advertisement

কোহলির এফএ কাপ ফাইনাল দেখতে যাওয়া আগে থেকেই ঠিক ছিল। ম্যাঞ্চেস্টার সিটির তরফেই কোহলি এবং অনুষ্কাকে আমন্ত্রণ জানানো হয়। পাশাপাশি একটি খেলাধুলোর সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাও তাঁদের আমন্ত্রণ জানায়। ওই সংস্থার বিশ্বজনীন দূত হিসাবে কোহলি এবং অনুষ্কা দু’জনেই রয়েছেন। ওই সংস্থাটি ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গেও যুক্ত। তবে শুধু বিরাট ও অনুষ্কা নন, সঙ্গে শুভমনকেও দেখা গেল ওয়েম্বলিতে।

কোহলিদের সামনে এফএ কাপ চ্যাম্পিয়ন হল ম্যান সিটি। ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-১ গোল হারালেন পেপ গুয়ার্দিওলার দলের ছেলেরা। সিটির দু’টি গোলই করেন ইলখাই গুন্ডোয়ান। লাল ম্যাঞ্চেস্টারের হয়ে একমাত্র গোল ব্রুনো ফের্নান্দেসের। কয়েক দিন আগে প্রিমিয়ার লিগ জিতেছিল সিটি। অর্থাৎ, এই মরসুমে দু’টি ট্রফি জেতা হয়ে গেল গুয়ার্দিওলার।

Advertisement

ফুটবল দেখতে গেলেও নিজেদের অনুশীলনে অবশ্য ফাঁকি দিচ্ছেন না বিরাটেরা। আইপিএল শেষ হওয়ার পরেই ইংল্যান্ডে চলে গিয়েছেন তাঁরা। পুরোদমে চলছে অনুশীলন। ইংল্যান্ডের আরুনডেলে প্রস্তুতি সারছে ভারতীয় দল। সেখানেই ক্রিকেটারদের লাল, হলুদ, সবুজ রঙের রবারের বলে ক্যাচ ধরতে দেখা গিয়েছে। এই বলগুলিকে বলা হয় ‘রিয়্যাকশন বল’। সাধারণত, ইংল্যান্ড ও নিউ জ়িল্যান্ডে এই ধরনের বলে ক্যাচিং প্রস্তুতি সারেন ক্রিকেটাররা। কারণ, এই ধরনের বল ওজনে হালকা হয়। ফলে হাওয়ায় যে কোনও মুহূর্তে বলের দিক পরিবর্তন হতে পারে। তাই এই বলে অনুশীলন করলে ক্যাচ ধরতে সুবিধা হয় ক্রিকেটারদের। যাতে ফিল্ডিংয়ে কোনও ত্রুটি না থাকে তার জন্যই অতিরিক্ত ঘাম ঝরাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা।

৭ জুন থেকে ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামছে ভারত। আগের বার নিউ জ়িল্যান্ডের কাছে তাদের হারতে হয়েছিল। তাই এ বার জিততে মরিয়া বিরাট, রোহিতেরা। সেই কারণে অনুশীলন কোনও খামতি রাখতে চাইছেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন