Virat Kohli

Ravi Shastri-Virat Kohli: গুরু শাস্ত্রীকে বিরাট-বার্তা

শাস্ত্রীর প্রশিক্ষণে ভারত আইসিসির কোনও ট্রফিতে চ্যাম্পিয়ন না হলেও একাধিক দ্বিপাক্ষিক সিরিজ় জিতেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ০৮:৪৫
Share:

ফাইল চিত্র।

প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর ৬০ বছরে পড়ার দিনে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। উল্লেখ্য, ২০১৭ সাল থেকে টানা চার বছর ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে গিয়েছেন শাস্ত্রী-কোহলি জুটি।

Advertisement

অনিল কুম্বলে ভারতীয় কোচের পদ থেকে সরে যাওয়ার পরে ভারতীয় দলের দায়িত্বে এসেছিলেন রবি শাস্ত্রী। তার পরে ২০২১ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচের পদে ছিলেন তিনি।

শাস্ত্রী ও কোহলি, দু’জনেই পরস্পরের গুণমুগ্ধ ছিলেন। শাস্ত্রীর প্রশিক্ষণে ভারত আইসিসির কোনও ট্রফিতে চ্যাম্পিয়ন না হলেও একাধিক দ্বিপাক্ষিক সিরিজ় জিতেছে। শাস্ত্রী পর্বেই উঠে এসেছেন যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের মতো পেসাররাও।

Advertisement

সেই শাস্ত্রীকে এ দিন তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বিরাট গণমাধ্যমে লেখেন, ‘‘শুভ জন্মদিন রবি ভাই। দারুণ কাটুক আজকের দিনটা।’’

গত তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান নেই কোহলির। তা নিয়ে সমালোচনা প্রবল হয়ে উঠেছে। কোহলির পাশে দাঁড়িয়ে শাস্ত্রী বলেছিলেন, বিরাট আইপিএল থেকে বিশ্রাম নিন। টানা ক্রিকেট খেলে তিনি ক্লান্ত। যদিও এই মুহূর্তে ছন্দে ফেরার জন্য প্রবল চেষ্টা চালাচ্ছেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন