Virat Kohli

কোহলী বনাম সানি চলছেই, গাওস্করের মন্তব্যের পাল্টা বিরাটের! জানালেন, কাদের মনে রাখতে চান

বিরাট কোহলীর ইনস্টাগ্রাম পোস্ট। সুনীল গাওস্করের মন্তব্যের পর প্রথম বার কোনও বার্তা দিলেন বিরাট। তিনি কোনও নাম প্রকাশ করেননি। শুধু কিছু মানুষের কথা বলেছেন, যাঁদের নিজের হৃদয়ে জায়গা দিতে চান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫০
Share:

বিরাত-সুনীল তর্জা? —ফাইল চিত্র

ফের বিরাট-বার্তা। ইনস্টাগ্রামে বিরাট কোহলীর পোস্ট করা একটি স্টোরি ঘিরে ফের জল্পনা। সোমবার সুনীল গাওস্কর বিরাটকে বলেছিলেন, যাঁদের ফোন তিনি আশা করেছিলেন, তাঁদের নাম প্রকাশ করতে। বিরাট নাম প্রকাশ না করলেও একটি পোস্ট করলেন। কী লেখা সেই পোস্টে?

Advertisement

বিরাটের করা পোস্টে লেখা, ‘সেই সব মানুষকেই মনে রাখা উচিত যারা তোমার আনন্দে খুশি হবে এবং তোমার দুঃখে কষ্ট পাবে। শুধু তারাই তোমার হৃদয়ে জায়গা করে নেবে।’

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ হারার পর সাংবাদিক বৈঠকে বিরাট বলেছিলেন, “আমি যখন টেস্ট অধিনায়কত্ব ছাড়ি, এক জন মাত্র প্রাক্তন ক্রিকেটার আমাকে ফোন করেছিল। অনেকের কাছেই আমার নম্বর আছে। কিন্তু ফোন করেছিলেন শুধু মহেন্দ্র সিংহ ধোনি। এর থেকেই বোঝা যায় কে আমার ভাল চায়। সত্যি যদি আমার কথা কেউ ভেবে থাকে তা হলে সে আমাকে ফোন করে কথা বলতে পারত।”

Advertisement

বিরাটের সেই পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম থেকে

বিরাটের ইঙ্গিত ছিল প্রাক্তনদের দিকে। যে ক্রিকেটাররা বিরাটের খারাপ সময়ে সংবাদমাধ্যমে একাধিক মন্তব্য করলেও বিরাটকে কেউ ফোন করেননি। সেই কথাই বিরাট বোঝাতে চেয়েছিলেন বলে মনে করছেন অনেকে। সোমবার গাওস্কর বলেন, “বিরাট ঠিক কাকে ইঙ্গিত করছে সেটা বোঝা যাচ্ছে না। যদি কারওর নাম বলত, তা হলে তাকে গিয়ে জিজ্ঞাসা করা যেত যে, সে কোহলীর সঙ্গে যোগাযোগ করেছে কি না। আমি শুনেছি ও বলেছে, টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর শুধু এমএসডি ওর সঙ্গে যোগাযোগ করেছিল। ওর সঙ্গে খেলেছে, এ রকম কোনও প্রাক্তন ক্রিকেটারের কথা যদি কোহলী ইঙ্গিতে বুঝিয়ে থাকে, তা হলে এমন অনেককেই আমরা চিনি যারা রোজ টিভিতে মুখ দেখায়। তাই সেই ক্রিকেটারের নাম নেওয়া উচিত কোহলীর। জিজ্ঞাসা করা উচিত সে কেন বার্তা পাঠাল না।”

গাওস্করের মন্তব্যের পর বিরাট নিজের মুখে কিছু বলেননি। মঙ্গলবার বিরাটের করা ইনস্টাগ্রামের পোস্ট কি সেই দিকেই ইঙ্গিত করছে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন