T20 World Cup 2021

Virender Sehwag: ‘অনেক দাবিদার’-এর মধ্যে থেকে কোহলীর উত্তরসূরি বেছে নিলেন বীরেন্দ্র সহবাগ

বিসিসিআই-এর তরফে কোনও নাম ঘোষণা না করলেও ইতিমধ্যেই রোহিত শর্মা, লোকেশ রাহুল, ঋষভ পন্থের নাম শোনা ষাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৬:৪১
Share:

কোহলীর পরে কাকে অধিনায়ক দেখতে চান সহবাগ ফাইল চিত্র।

টি২০ বিশ্বকাপের পরে ভারতীয় দলের অধিনায়কের পদ ছাড়ছেন বিরাট কোহলী। তাঁর জায়গায় কে অধিনায়ক হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। বিসিসিআই-এর তরফে কোনও নাম ঘোষণা না করলেও ইতিমধ্যেই রোহিত শর্মা, লোকেশ রাহুল, ঋষভ পন্থের নাম শোনা ষাচ্ছে। তাঁদের মধ্যে পাল্লা ভারী রোহিতের। তাঁর দিকেই অবশ্য নিজের ভোট দিলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগ

Advertisement

নেটমাধ্যমে সম্প্রতি একটি প্রশ্নের জবাবে বীরু বলেন, ‘‘অধিনায়কের দাবিদার অনেকেই রয়েছেন। কিন্তু আমি মনে করি রোহিতই সেরা। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত সফল। দলকে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছে। তাই আমার মতে ভারতের পরবর্তী টি২০ অধিনায়ক হওয়া উচিত রোহিতের।’’

বিশ্বকাপের পরেই দায়িত্ব ছাড়ছেন কোহলী। এই মুহূর্তে দলে যে কয়েক জন ক্রিকেটার রয়েছেন তাঁদের মধ্যে আইপিএল-এ তিন জন অধিনায়কত্ব করেন। রোহিত ছাড়া রাহুল পঞ্জাব কিংস ও পন্থ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। দু’জনেই তরুণ অধিনায়ক। কিন্তু রোহিতের অভিজ্ঞতা বাকি দু’জনের থেকে অনেকটাই বেশি।

Advertisement

এখনও অধিনায়কের নাম ঘোষণা করা না হলেও বিশ্বকাপের পরে নিউজিল্যান্ড সফরে রোহিত অধিনায়কত্ব করবেন বলে খবর। সম্প্রতি ভারতীয় দলের কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করেছে বোর্ড। এখন দেখার কোহলীর পরে ভারতের অধিনায়ক হিসাবে কার নাম ঘোষণা করেন দ্রাবি়ড়রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন