Doping

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ধাক্কা, ডোপিং করে চার বছর নির্বাসিত ক্রিকেটার

২০১৯-এ ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় এই ক্রিকেটারের। শেষ বার দেশের হয়ে খেলেছেন এ বছরের জুনে, বাংলাদেশের বিরুদ্ধে। ডোপিং করে নির্বাসিত হলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৮:০২
Share:

ফের ক্রিকেটে ডোপিংয়ের ছায়া। প্রতীকী ছবি

ডোপিং করার দায়ে চার বছরের নির্বাসিত করা হল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জন ক্যাম্পবেলকে। শুক্রবার তাঁকে নির্বাসিত করেছে জামাইকা ডোপিং বিরোধী কমিশন। জানা গিয়েছে, ক্যাম্পবেল নিজের নমুনা পরীক্ষা করাতে চাননি, পালিয়ে বেড়িয়েছেন এবং নির্দিষ্ট সময়ে জমা করতে পারেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়নি তাঁকে। তবে বিশ্বকাপের আগে এ ধরনের খবর নিঃসন্দেহে ধাক্কা গোটা শিবিরের কাছে।

Advertisement

এপ্রিলে কিংস্টনে নিজের বাড়িতে নমুনা সংগ্রহে ক্যাম্পবেল বাধা দেন বলে অভিযোগ করা হয়েছে। এই আচরণ ডোপ বিরোধী আইনের পরিপন্থী। তাই নির্বাসিত করা হয়েছে ক্যাম্পবেলকে।

নির্বাসিত ক্যাম্পবেল।

কিংস্টনেই জন্ম এবং বড় হওয়া ক্যাম্পবেলের। ২০১৯-এ ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তাঁর। শেষ বার ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন এ বছরের জুনে, বাংলাদেশের বিরুদ্ধে। দেশের হয়ে ২০টি টেস্ট, ছ’টি এক দিনের ম্যাচ এবং দু’টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। টেস্টে তিনটি অর্ধশতরান-সহ ৮৮৮ রান রয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে পাঁচ ইনিংসে ২৪৮ রান করেছেন। গড় পঞ্চাশেরও বেশি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে ১৩৭ বলে ১৭৯ রান করেন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের ‘দ্য সিক্সটি’ প্রতিযোগিতায় তাঁকে গায়ান ওয়ারিয়র্সের হয়ে খেলতে দেখা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন