Retirement

তিন বছর পর দলে ফিরেই অবসর উইকেটরক্ষকের! সিরিজ় শুরুর তিন দিন আগে বিপাকে নির্বাচকেরা

জাতীয় দলে ফিরেছিলেন তিন বছর পর। কিন্তু সিরিজ় শুরুর আগেই অবসর ঘোষণা করে দিলেন উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর হঠাৎ এমন সিদ্ধান্তে বিপাকে নির্বাচক, কর্তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ২০:১৮
Share:

—প্রতীকী চিত্র।

তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছিলেন ৩২ বছরের উইকেটরক্ষক-ব্যাটার। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন এক দিনের সিরিজ়ে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে নির্বাচিত হয়েছিলেন শেন ডরিচ। কিন্তু জাতীয় দলে ফেরার পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন তিনি। এমন সিদ্ধান্তের কোনও কারণ জানাননি তিনি।

Advertisement

রবিবার থেকে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ়ের তিন ম্যাচের এক দিনের সিরিজ়। ওয়েস্ট ইন্ডিজ়ের ১৫ সদস্যের দলে দ্বিতীয় উইকেট হিসাবে রাখা হয়েছিল ডরিচকে। কিন্তু বৃহস্পতিবার তিনি হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন। খেলবেন না ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ও। তাঁর এই সিদ্ধান্ত বিস্মিত করেছে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তাদের। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের জন্য ডরিচের পরিবর্ত ক্রিকেটারের নামও ঘোষণা করা হয়নি। ফলে দলে এক মাত্র উইকেটরক্ষক হিসাবে থাকছেন অধিনায়ক সাই হোপ।

ক্রিকেটজীবনে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ৩৫টি টেস্ট খেললেও এক দিনের ম্যাচ খেলেছেন একটি। এক মাত্র ৫০ ওভারের আন্তর্জাতিক ম্যাচটি তিনি খেলেন ২০১৯ সালে ডাবলিনে বাংলাদেশের বিরুদ্ধে। সাদা বলের ক্রিকেটের জন্য কখনই তাঁকে ওয়েস্ট ইন্ডিজ়ের নির্বাচকেরা বিবেচনা করেননি। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০২০ সালের ডিসেম্বরে। হ্যামিল্টনে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর আর ওয়েস্ট ইন্ডিজ়ের জার্সি পরার সুযোগ হয়নি তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন