Virat Kohli

Virat Kohli: শুধু টেস্ট দলেরই অধিনায়ক! দল ঘোষণার ৯০ মিনিট আগে জানতে পারি: বিরাট

কেন তাঁকে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে তা বুঝতে পারছেন বিরাট কোহলী। তবে যে ভাবে তাঁকে সেই খবর দেওয়া হয়েছে তাতে খুশি নন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১৪:১৬
Share:

মুখ খুললেন কোহলী ছবি: টুইটার থেকে।

ভারতের এক দিনের দলের অধিনায়কের দায়িত্ব থেকে সরানোর পরে এই প্রথম মুখ খুললেন বিরাট কোহলী। তিনি জানালেন, কেন তাঁকে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে তা তিনি বুঝতে পারছেন। তবে যে ভাবে তাঁকে সেই খবর দেওয়া হয়েছে তাতে খুশি নন তিনি।

Advertisement

বুধবার সাংবাদিক বৈঠক করে কোহলী বলেন, ‘‘আমি বুঝতে পারছি কেন আমাকে সরানো হয়েছে। বিসিসিআই সম্পূর্ণ যুক্তিযুক্ত সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমার কোনও সিদ্ধান্ত বা কার্যকলাপ কোনও দিন দলের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়নি।’’

তবে যে ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে সে কথা জানিয়েছে তাতে তিনি খুশি নন। কোহলী বলেন, ‘‘বিসিসিআই-এর সঙ্গে আমার কোনও কথা হয়নি। টেস্ট দল নির্বাচনের ৯০ মিনিট আগে আমাকে ফোন করেন নির্বাচকরা। ফোন ছাড়ার আগে পাঁচ নির্বাচক আমাকে জানান আমি আর এক দিনের দলের অধিনায়ক থাকছি না। উত্তরে আমি বলি, ঠিক আছে।’’ কোহলীর এই বক্তব্য থেকে পরিষ্কার তাঁর সঙ্গে কোনও আলোচনা না করেই এক দিনের দলের অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে তাঁকে।

Advertisement

সম্প্রতি শোনা যায়, দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ খেলবেন না কোহলী। মেয়ের জন্মদিন থাকায় পরিবারের সঙ্গে সময় কাটাতে চান তিনি। বিসিসিআই-এর কাছে নাকি সেই অনুরোধ করেছেন কোহলী। যদিও তার পরে শোনা যায়, কোহলী নাকি এই রকমের কোনও অনুরোধ করেননি। শুরু হয় বিতর্ক। তার মধ্যেই ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন জানান, কোহলী খেলবেন না বলে আবেদন করেছেন। তাতে বিতর্ক আরও বাড়ে। অবশ্য বুধবার সব জল্পনার অবসান করেন কোহলী নিজে। সাংবাদিক বৈঠক করে ভারতের টেস্ট দলের অধিনায়ক জানিয়ে দেন, তিনি এক দিনের সিরিজ খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন