T20 World Cup 2021

India Pakistan Series: ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ ফের কবে? কী বললেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়

দীর্ঘ ২৮ মাস পরে টি২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেখানে বিরাট কোহলীদের ১০ উইকেটে হারিয়েছেন বাবর আজমরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ১৭:৩৪
Share:

ভারত-পাক সিরিজ নিয়ে কী বললেন বোর্ড সভাপতি ফাইল চিত্র।

২০১২ সালে শেষ বার ভারতপাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল। তার পর থেকে আইসিসি টুর্নামেন্টে দু’দল মুখোমুখি হলেও দ্বিপাক্ষিক সিরিজ আর হয়নি। ফের কবে হবে ভারত-পাক সিরিজ। আদৌ হবে কি না, সে বিষয়ে প্রশ্নের অন্ত নেই দু’দেশের সমর্থকদের মনে। এই বিষয়েই প্রশ্ন করা হয়েছিল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তিনি জানালেন, এতে দু’দেশের ক্রিকেট বোর্ডের কোনও হাত নেই। সিদ্ধান্ত নিতে হবে দু’দেশের সরকারকে।

Advertisement

সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহিতে একটি অনুষ্ঠানে এই বিষয়ে প্রশ্ন করা হয় সৌরভকে। জবাবে তিনি বলেন, ‘‘এই বিষয়টি ক্রিকেট বোর্ডের হাতে নেই। আইসিসি টুর্নামেন্টে দু’দেশ খেলে। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ বেশ কয়েক বছর ধরে বন্ধ। এই বিষয়ে দু’দেশের সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে। এটা আমার বা পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার হাত নেই।’’

ভারত-পাক দু’দেশের মধ্যে সম্পর্ক খারাপ হওয়াতেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। এমনকি প্রথম কয়েক বছর বাদে পাক ক্রিকেটারদের আইপিএল-এও নেওয়া হয় না। তা নিয়ে বর্তমান ও প্রাক্তন পাক ক্রিকেটাররা বার বার মুখ খুলেছেন। নেটমাধ্যমে বচসায় জড়িয়েছেন দু’দেশের সমর্থকরাও।

Advertisement

দীর্ঘ ২৮ মাস পরে টি২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেখানে বিরাট কোহলীদের ১০ উইকেটে হারিয়েছেন বাবর আজমরা। এর পরে ২০২২ সালে এশিয়া কাপ ও ২০২৩ সালে এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেখানে ফের দেখা হতে পারে দু’দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন