Sachin Tendulkar

Sachin Tendulkar: ছেলের খেলা সামনে বসে দেখেন না সচিন তেন্ডুলকর, জানেন কেন

আগামী আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে অর্জুন তেন্ডুলকরকে। সচিন-পুত্র ৩০ লাখ টাকায় যোগ দিয়েছেন মুম্বই দলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৪
Share:

অর্জুনের সঙ্গে সচিন। ফাইল ছবি

আগামী আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে অর্জুন তেন্ডুলকরকে। সচিন-পুত্র ৩০ লাখ টাকায় যোগ দিয়েছেন মুম্বই দলে। ঘরোয়া ক্রিকেট খেলে কিছুটা নাম করলেও, এখনও সে ভাবে ছাপ ফেলতে পারেননি তিনি। তবে বাবা সচিন জানালেন, আজ পর্যন্ত কোনওদিন ছেলের খেলা দেখেননি তিনি।

Advertisement

এক ভিডিয়ো সাক্ষাৎকারে এই রহস্য ফাঁস করেছেন সচিন। বাবা-মায়েরা যেখানে সন্তানের সাফল্য দেখতে মুখিয়ে থাকেন, সেখানে সচিন এ রকম উল্টো মত পোষণ করেন কেন? সচিন জানিয়েছেন, অর্জুনকে অহেতুক চাপ না দেওয়ার জন্যেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সচিন বলেছেন, ‘আমার মতে, বাবা-মায়েরা সন্তানের খেলা দেখার সময় চাপে থাকে। সে কারণেই আমি মাঠে গিয়ে অর্জুনের খেলা দেখতে চাই না। আমি ওকে সেই স্বাধীনতা দিতে চাই যাতে ও ক্রিকেটের প্রেমে পড়ে যায়। যেটা ও করতে চায়, সেটাই করতে দিতে চাই। তাই ওর খেলা সামনে থেকে দেখি না। এতে ও খেলাটার প্রতি ফোকাস করতে পারে। ঠিক যে ভাবে আমিও চাইতাম না কেউ আমার খেলা দেখুক। যদি কোনওদিন অর্জুনের খেলা দেখতে চাই, তা হলে লুকিয়ে থেকে দেখব। ও যেন জানতে না পারে আমি মাঠে রয়েছি। কাউকেই জানাতে চাই না।”

Advertisement

উল্লেখ্য, মুম্বইয়ে উপদেষ্টা হিসেবে রয়েছেন সচিন। যদি কোনওদিন অর্জুন প্রথম একাদশে সুযোগ পান, তা হলে সচিনের সামনেই হয়তো খেলতে হতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন