India vs Pakistan

রবিবার এশিয়া কাপের ফাইনালে ভারত-পাকিস্তান? না হওয়ার সম্ভাবনাই ৫৮ শতাংশ

বৃহস্পতিবার কলম্বোয় সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। ফাইনালে উঠতে গেলে পাকিস্তানকে এই ম্যাচে জিততেই হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৩
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

বৃহস্পতিবার কলম্বোয় সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। ভারত আগেই ফাইনালে উঠে যাওয়ায় এবং বাংলাদেশ ছিটকে যাওয়ায় বৃহস্পতিবারের ম্যাচই কার্যত সেমিফাইনাল। সেই ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৫৮ শতাংশ। অর্থাৎ খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার সম্ভাবনা ৫৮ শতাংশ। সেটা হলেই শ্রীলঙ্কা ফাইনালে চলে যাবে। যার অর্থ ভারত-পাকিস্তান ফাইনাল হওয়ার সম্ভাবনা ৪২ শতাংশ (১০০-৫৮=৪২)।

Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ভাল রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মাঝের কিছুটা সময় বৃষ্টি হবে না। কিন্তু দুপুরে আবার বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে বৃষ্টি কমতে পারে। কিন্তু কত তাড়াতাড়ি মাঠকর্মীরা আউটফিল্ড শুকিয়ে ফেলতে পারেন, তার উপর অনেক কিছুই নির্ভর করছে। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের দিন মাঠ শুকোতেই অনেকটা সময় চলে গিয়েছিল।

বৃহস্পতিবার আগাগোড়া আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। এই ম্যাচে কোনও রিজার্ভ ডে নেই। ফলে এই ম্যাচ ভেস্তে গেলে রান রেট ভাল থাকার সুবাদে আগামী রবিবার ফাইনালে উঠবে শ্রীলঙ্কা। পাকিস্তানের আর কোনও সম্ভাবনা থাকবে না। গত বারও ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া প্রতিযোগিতার ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতেছিল দাসুন শনাকার শ্রীলঙ্কা। এ বারও সেই সম্ভাবনা রয়েছে।

Advertisement

এশিয়া কাপের বেশির ভাগ ম্যাচেই বৃষ্টি হয়েছে। সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ শেষ করতে হয়েছে দু’দিনে। ফাইনালেও রিজার্ভ ডে রয়েছে। পাকিস্তানকে ফাইনালে উঠতে গেলে বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে হারাতেই হবে। তা সম্ভব হবে যদি বৃষ্টি না এসে খেলা ভেস্তে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন