India vs South Africa

বৃষ্টির পূর্বাভাস জোহানেসবার্গে, রবিবার ভারত-দক্ষিণ আফ্রিকার এক দিনের ম্যাচ কি ভেস্তে যাবে?

টি-টোয়েন্টি সিরিজ়ের দু’টি ম্যাচে বৃষ্টি থাবা বসিয়েছিল। একটি ম্যাচ শেষ করতে হয় ওভার সংখ্যা কমিয়ে। প্রথমটি ভেস্তেই গিয়েছিল। রবিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে জোহানেসবার্গে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২০:০৩
Share:

রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে জোহানেসবার্গে। ছবি: টুইটার।

বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। দ্বিতীয় ম্যাচেও থাবা বসিয়েছিল বৃষ্টি। কোনও দলই সিরিজ় জিততে পারেনি। তাই এক দিনের সিরিজ় শুরুর আগে দু’দলের চোখ আকাশের দিকে।

Advertisement

রবিবার জোহানেসবার্গে প্রথম এক দিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেও থাবা বসাতে পারে বৃষ্টি। দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার সকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্থানীয় সময় সকাল ১০টা শুরু হওয়ার কথা খেলা। ফলে বৃষ্টির জন্য নির্দিষ্ট সময় খেলা শুরু করা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দফতর জানিয়েছে, সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃষ্টির সম্ভাবনা ৫১ শতাংশ বলে জানানো হয়েছে। তবে আশার কথা সকাল ৯টার পর আবহাওয়ার উন্নতি হবে। সকালের দিকে তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দুপুরের দিকে তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ১০০ ওভারের খেলা কি নির্বিঘ্নে সম্পন্ন করা যাবে? দক্ষিণ আফ্রিকার আবহবিদেরা জানিয়েছেন, দুপুরের পর আর বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আকাশ মূলত মেঘমুক্ত থাকবে। বিক্ষিপ্ত ভাবে দু’এক জায়গায় সামান্য বৃষ্টি হতে পারে। তাতে খেলা বাতিল করার প্রয়োজন হবে না।

Advertisement

অর্থাৎ, খেলা শুরুর সময় কিছুটা পিছতে হতে পারে সকালের বৃষ্টির জন্য। এ টুকু ছাড়া সারা দিন আর দুশ্চিন্তার কিছু নেই। তাই ভারত-দক্ষিণ আফ্রিকার এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচ আয়োজন নিয়ে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন