IPL 2024

মুম্বইয়ের নেতৃত্ব পেয়েই চিন্তা হার্দিকের মাথায়, বিশ্বের সেরা টি২০ ব্যাটারই অনিশ্চিত প্রথম দুই ম্যাচে

এই মুহূর্তে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন সূর্যকুমার যাদব। বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটার বলা হয় তাঁকে। সেই সূর্যই প্রথম দু’টি ম্যাচে অনিশ্চিত। এখনও চোট সারেনি তাঁর। চলছে রিহ্যাব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১০:০৮
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

এই বছর মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য। কিন্তু প্রথম দুই ম্যাচে হয়তো পাওয়া যাবে না সূর্যকুমার যাদবকে। এই মুহূর্তে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন তিনি। বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটার বলা হয় তাঁকে। সেই সূর্যকেই হয়তো প্রথম দু’টি ম্যাচে পাবে না মুম্বই। এখনও চোট সারেনি তাঁর। চলছে রিহ্যাব।

Advertisement

আইপিএল শুরু হচ্ছে ২২ মার্চ থেকে। মুম্বইয়ের প্রথম ম্যাচ ২৪ মার্চ। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ তাদের। গত দু’বছর গুজরাতের অধিনায়ক ছিলেন হার্দিক। আইপিএলও জিতিয়েছিলেন গুজরাতকে। এই মরসুমে তাঁকে দলে ফেরায় মুম্বই। রোহিত শর্মাকে সরিয়ে নেতৃত্বও তুলে দেয় তাঁর হাতে। কিন্তু শুরুতেই হয়তো সূর্যকে দলে পাবেন না তিনি। চোট রয়েছে সূর্যের। সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের এক কর্তা বলেন, “রিহ্যাব চলছে সূর্যকুমারের। আইপিএলেই মাঠে ফিরবে ও। কিন্তু প্রথম দু’টি ম্যাচে ওকে পাওয়া যাবে বলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এখনও জানায়নি। গুজরাত এবং সানরাইজার্স হায়দরাবাদের (২৭ মার্চ) বিরুদ্ধে সূর্যকে না-ও পেতে পারে মুম্বই।”

সূর্যকুমারকে শেষ বার খেলতে দেখা গিয়েছিল দক্ষিণ আফ্রিকায়। সেখানে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সেই সিরিজ়েই চোট পেয়েছিলেন সূর্য। ফলে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে সূর্যকে নিয়ে ঝুঁকি নিতে চাইবে না ভারতীয় বোর্ড। সমাজমাধ্যমে সূর্যকুমার রিহ্যাব করার ছবি দিলেও ব্যাটিংয়ের কোনও ছবি দেননি। তাই এখনও তিনি ব্যাটিং অনুশীলন শুরু করেছেন কি না তা জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন