Womens Asia Cup 2022

বাংলাদেশের শেষ চারে যাওয়া ভারতের হাতে, মহিলাদের এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হেরে চাপে সুলতানারা

মহিলাদের এশিয়া কাপের শেষ চারে বাংলাদেশ পৌঁছতে পারবে কি না তা এখনও নিশ্চিত নয়। শ্রীলঙ্কার কাছে হেরে চাপে তারা। বাংলাদেশের শেষ চারে যাওয়া নির্ভর করছে ভারতের মহিলা দলের উপর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৩:৫৫
Share:

চাপে বাংলাদেশের মহিলা দল। —ফাইল চিত্র

নিজেদের দেশে মহিলাদের এশিয়া কাপের শেষ চারে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশের। শ্রীলঙ্কার মহিলা দলের কাছে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন নিগার সুলতানারা। বাংলাদেশ শেষ চারের লড়াইয়ে থাকবে কি না তা নির্ভর করছে ভারতের উপর। কারণ, ভারত যদি তাইল্যান্ডকে হারায় তখনই বাংলাদেশের শেষ চারে যাওয়ার সুযোগ থাকবে।

Advertisement

সোমবার সিলেটে প্রথমে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৩ রান করে শ্রীলঙ্কার মহিলা দল। নিকাশি দিলহারি করেন ২৮ রান। বৃষ্টির কারণে ১৮.১ ওভারের পরে শ্রীলঙ্কা আর ব্যাট করতে পারেনি।

বৃষ্টি থামলে আবার শুরু হয় খেলা। বাংলাদেশের মহিলা দলের সামনে লক্ষ্য হয় সাত ওভারে ৪৩ রান। প্রতি ওভারে ছয় রানের গতিতে রান তুলতে হত সুলতানাদের। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় সেই রান তুলতে পারেনি বাংলাদেশ। একমাত্র অধিনায়ক সুলতানা ছাড়া আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। শেষ পর্যন্ত সাত ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৭ রান করে বাংলাদেশ। ৩ রানে ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

Advertisement

পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে ভারত ও পাকিস্তানের পরে তৃতীয় দল হিসাবে এশিয়া কাপের শেষ চারে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কার মহিলা দল। বাংলাদেশের পয়েন্ট পাঁচ ম্যাচে চার। তাইল্যান্ডের পয়েন্ট পাঁচ ম্যাচে ছয়। ভারতের মহিলা দলের কাছে তাইল্যান্ড হারলে তারা ছ’পয়েন্টেই থাকবে। মঙ্গলবার সংযুক্ত আরব আমিরশাহিকে বাংলাদেশ হারাতে পারলে তাদেরও পয়েন্ট হবে ছয়। সে ক্ষেত্রে রানরেট বিচার করা হবে। রানরেটে তাইল্যান্ডের থেকে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন