Mithali Raj

Jhulan Goswami: মহা গুরুত্বপূর্ণ ম্যাচে ঝুলন গোস্বামীর বিশাল অভিজ্ঞতা মিস্ করেছি, আক্ষেপ মিতালির

মহিলা বিশ্বকাপের মরণ-বাঁচন ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারেননি ঝুলন গোস্বামী। পেশির চোটের জন্যে ছিটকে যান তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৪:৩৩
Share:

ঝুলনকে মিস করলেন মিতালি। ফাইল ছবি

মহিলা বিশ্বকাপের মরণ-বাঁচন ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারেননি ঝুলন গোস্বামী। পেশির চোটের জন্যে ছিটকে যান তিনি। বিশ্বকাপে টানা ৩৪ ম্যাচের পর এই প্রথম কোনও ম্যাচে খেলতে পারলেন না বাংলার জোরে বোলার। সেই ম্যাচে শেষ বলে দক্ষিণ আফ্রিকার কাছে হারার পর ভারতের অধিনায়ক মিতালি রাজ স্বীকার করে নিলেন, ঝুলনের বিশাল অভিজ্ঞতা প্রচণ্ড মিস করেছেন তিনি।
ম্যাচের পর মিতালি বলেন, “ওর বিরাট অভিজ্ঞতা এই ম্যাচে প্রচণ্ড কাজে লাগত। সেটা পেলাম না। ওকে মিস করেছি খুব। তবে ওর অনুপস্থিতি বাকিদের কাছে একটা সুযোগ এনে দিয়েছিল। কিন্তু সেটা কাজে লাগল না।”

Advertisement

দেশের হয়ে সম্ভবত শেষ বিশ্বকাপ খেলে ফেললেন মিতালি এবং ঝুলন দু’জনেই। পরের বিশ্বকাপে খেলার মতো শারীরিক সক্ষমতা হয়তো তাঁদের থাকবে না। ম্যাচের পর সেটা স্বীকারও করে নিলেন মিতালি। বলেছেন, “সব ভাল জিনিসই এক দিন শেষ হয়। আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়তো একটু সময় লাগবে। কিন্তু এটাই খেলাটার মাহাত্ম্য। যারা প্রত্যেক ম্যাচে আমাদের সমর্থন জানাতে মাঠে এসেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনাদের চিৎকার শুনে উদ্বুদ্ধ হয়েছি। ভবিষ্যতে মেয়েদের ক্রিকেটকে এ ভাবেই সমর্থন করে যাবেন।”

Advertisement

লড়াই করে ম্যাচে হেরে যাওয়ায় দৃশ্যতই হতাশ ভারতের অধিনায়ক। তবে সতীর্থদের লড়াইকে কুর্নিশ করলেন তিনি। বলেছেন, “ব্যক্তিগত ভাবে আমার মতে, মেয়েরা নিজেদের সেরাটাই দিয়েছে। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। অনেক চাপ সামলাতে হয়েছে। আমাদের দৌড় শেষ। কিন্তু যে ভাবে গোটা প্রতিযোগিতাতে আমরা খেলেছি তাতে খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন