Mithali Raj

India Women’s Cricket Team: বিশ্বকাপে দুই হার, স্মৃতি, যস্তিকাদের দিকে আঙুল তুললেন মিতালি, ঝুলন

মহিলা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করেছিলেন স্মৃতি মন্ধানা। শতরান পেয়েছিলেন হরমনপ্রীত কৌরও। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁরা ব্যর্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৫:৫১
Share:

ব্যাটারদের দিকে উঠছেন আঙুল। ছবি পিটিআই

মহিলা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করেছিলেন স্মৃতি মন্ধানা। শতরান পেয়েছিলেন হরমনপ্রীত কৌরও। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁরা ব্যর্থ। হারের জন্য উপরের সারির ব্যাটারদের ব্যর্থতাকেই দায়ী করলেন ভারতের অধিনায়ক মিতালি রাজ এবং বোলার ঝুলন গোস্বামী। তবে দু’জনেরই আশা, শীঘ্রই ভুল শোধরাতে পারবেন।

Advertisement

ইংল্যান্ডের কাছে হারের পর মিতালি বলেছেন, “যে রকম চেয়েছিলাম, পিচ তেমনই ছিল। তা-ও উপরের সারির ব্যাটাররা জুটি গড়তে পারেনি। দুশোর বেশি তুলতে পারলে ম্যাচের ফল অন্য রকম হত। ফিল্ডিং ভাল হচ্ছে। কিন্তু ব্যাটিং এখনও চিন্তায় রেখেছে আমাদের।” স্মৃতি ছন্দে থাকলেও আর এক ওপেনার যস্তিকা ভাটিয়া বা মিতালি নিজেও কিন্তু বড় রান পাননি শেষ তিন ম্যাচে।

সাংবাদিক বৈঠকে এসে ঝুলনও বলে যান, “সত্যি বলতে, আমাদের উপরের সারির ব্যাটাররা এখনও প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। পরিকল্পনা কাজে লাগাতে পারছি না আমরা। তবে অতীতে ওরা ভাল খেলেছে। আশা করি আগামিদিনে ওদের থেকে বড় ইনিংস পাব।”

Advertisement

কী ভাবে ব্যাটিং ধস আটকানো যায়, তার কোনও উপায় বাতলাতে পারেননি ঝুলন। তবে তাঁর মতে, “এটা একটা প্রক্রিয়া। কোনও দিন উপরের সারির ব্যাটাররা খেলতে পারবে না। কোনও দিন মাঝের সারির ব্যাটাররা খেলতে পারবে না। বোলিংয়ের ক্ষেত্রেও একই ব্যাপার। কোনও বোলার এক দিন ভাল খেলতে না-ই পারে। সে দিন বাকিদের উচিত এগিয়ে আসা। তবে আমরা রোজই শিখছি। রোজই নতুন ভুল শোধরানোর চেষ্টা করছি। আশা করি শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়াতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন