ICC ODI World Cup 2023

চেন্নাইয়ে উত্তাপ, বিশ্বকাপের ম্যাচে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার ঝামেলা, কী হয়েছিল?

দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ম্যাচের মাঝেই ঝামেলায় জড়ালেন মার্কো জানসেন এবং মহম্মদ রিজ়‌ওয়ান। পাকিস্তানের উইকেটকিপার বাদানুবাদে জড়ান জানসেনের সঙ্গে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৭:১০
Share:

পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচের একটি মুহূর্ত। ছবি: পিটিআই।

চেন্নাইয়ে এখন এমনিতেই গরম। শুক্রবার বিশ্বকাপের ম্যাচে উত্তাপ আরও বেড়ে গেল কিছু ক্ষণের জন্যে। দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ম্যাচের মাঝেই ঝামেলায় জড়ালেন মার্কো জানসেন এবং মহম্মদ রিজ়‌ওয়ান। পাকিস্তানের উইকেটকিপার তার পর নিজেকে সামলে নিলেন। মধ্যস্থতা করতে এগিয়ে এলেন আম্পায়াররাও। ফলে ঝামেলা বেশি দূর গড়ায়নি।

Advertisement

ঘটনাটি ঘটেছে ম্যাচের সপ্তম ওভারে। নিজের ইনিংসের প্রথম বলটি খেলেছিলেন রিজ়‌ওয়ান। কিন্তু জানসেনের স্লোয়ার ডেলিভারি বুঝতে পারেননি। ব্যাটের মাঝে লেগে বল বোলারের ডান দিকে উড়ে গিয়েছিল। হাত বাড়িয়ে ক্যাচ ধরতে গেলেও সফল হননি জানসেন। ক্যাচ ফস্কে কিছুটা বিষণ্ণ দেখায় তাঁকে।

পরের বলেই জানসেনকে চার মারেন রিজ়ওয়ান। থার্ডম্যান অঞ্চল দিয়ে চার হয়ে যায়। জানসেন মোটেই খুশি হননি। তিনি রিজ়‌ওয়ানের উদ্দেশে কিছু বলেন। রি‌জ়ওয়ানও তার উত্তর দেন এগিয়ে এসে। আম্পায়ারেরা দুই ক্রিকেটারের মাঝে দাঁড়িয়ে মধ্যস্থতা করেন। কিন্তু জানসেনের রাগ কমেনি। পরের বলে তিনি ফের রিজ়‌ওয়ানকে পরাস্ত করেন। এর পরেই রিজ়ওয়ানের উদ্দেশে বলে ওঠেন, সেই বলটিও পাক ব্যাটারের চার মারা উচিত ছিল। এ বার রিজ়ওয়ান বিষয়টিকে বাড়াতে চাননি। জানসেনের কথার উত্তরে তিনি হাসতে হাসতে নিজের জায়গায় ফিরে স্টান্স নিতে ব্যস্ত হয়ে পড়েন।

Advertisement

রিজ়ওয়ান অবশ্য বেশি দূর নিজের ইনিংস টানতে পারেননি। ২৭ বলে ৩১ করে জেরাল্ড কোয়েৎজের বলে ক্যাচ দিয়ে আউট হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন