ICC ODI World Cup 2023

ইনিংসের মাঝে অতীতের সব বিশ্বজয়ী অধিনায়ককে দেওয়া হবে ব্লেজ়ার, পাবেন না শুধু এক জন, কে?

কপিল দেব, মহেন্দ্র সিংহ ধোনিদের সঙ্গে থাকবেন ওয়েস্ট ইন্ডিজ়, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কেরা। কিন্তু থাকতে পারবেন না এক জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৩:২৩
Share:

বিশ্বকাপ ট্রফি হাতে মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

বিশ্বকাপের ফাইনালে অতীতের বিশ্বজয়ী অধিনায়কদের ব্লেজ়ার দেওয়ার কথা ভাবা হয়েছে। কপিল দেব, মহেন্দ্র সিংহ ধোনিদের সঙ্গে থাকবেন ওয়েস্ট ইন্ডিজ়, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কেরা। কিন্তু থাকতে পারবেন না ইমরান খান। তিনি জেলবন্দি। তাই বিশ্বকাপের ফাইনালে সব অধিনায়ককে দেখা গেলেও ভারতের পড়শি দেশ পাকিস্তানের অধিনায়ককে দেখা যাবে না।

Advertisement

রবিবার দুই ইনিংসের মাঝে বিশ্বকাপজয়ী অধিনায়কদের সম্মান জানানোর কথা। তাঁদের একটি স্পেশ্যাল ব্লেজ়ার দেওয়ার দেওয়ার কথা। ক্লাইভ লয়েড (১৯৭৫ এবং ১৯৭৯), কপিল দেব (১৯৮৩), অ্যালান বর্ডার (১৯৮৭), অর্জুন রণতুঙ্গা (১৯৯৬), স্টিভ ওয় (১৯৯৯), রিকি পন্টিং (২০০৩ এবং ২০০৭), মহেন্দ্র সিংহ ধোনি (২০১১), মাইকেল ক্লার্ক (২০১৫) এবং অইন মর্গ্যান (২০১৯) উপস্থিত থাকলেও ইমরান খান (১৯৯২) থাকতে পারবেন না।

ইমরান খেলা ছাড়ার পর রাজনীতিতে যোগ দেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি। সেই সময় তাঁর বিরুদ্ধে কারচুপির অভিযোগ ওঠে। তাঁকে গ্রেফতার করা হয়েছে। আপাতত জেলে রয়েছেন তিনি। তাই রবিবার আমদাবাদে সব অধিনায়ক এলেও ইমরানের দেখা পাওয়া যাবে না।

Advertisement

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে রবিবার বিশ্বকাপের ফাইনাল হবে। রোহিত শর্মা এবং প্যাট কামিন্সের দল একে অপরের মুখোমুখি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন