WPL 2023

মহিলাদের আইপিএলে প্রথম ম্যাচেই রেকর্ড! কী নজির গড়ল হরমনপ্রীতের মুম্বই

গুজরাতের বিরুদ্ধে মুম্বইয়ের প্রায় সব ব্যাটারই দাপুটে ইনিংস খেলেন। প্রতিপক্ষের কোনও বোলারই তাঁদের আগ্রাসী মেজাজে রাশ টানতে পারেননি। তার সুবাদে তৈরি হয়েছে নতুন নজির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১০:৩৪
Share:

মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই নতুন নজির হরমনপ্রীতদের। ছবি: টুইটার।

মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই তৈরি হল নজির। আন্তর্জাতিক পর্যায়ের বাইরে এই প্রথম ভারতের মাটিতে মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচে কোনও দল ২০০ রানের গণ্ডি পার করল। এর আগে সর্বোচ্চ রান ছিল ভেলোসিটির বিরুদ্ধে ট্রেইলব্লেজারের ৫ উইকেটে ১৯০ রান।

Advertisement

শনিবারের ম্যাচে গুজরাত জায়ান্টসের বিরুদ্ধে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাটিং শুরু করেন মুম্বইয়ের ব্যাটাররা। ওপেনার হেইলি ম্যাথিউজ সুর বেঁধে দেন ইনিংসের। তিনি করেন ৩১ বলে ৪৭ রান। তিন নম্বরে নামা সিভার ব্রান্টের ব্যাট থেকে এসেছে ১৮ বলে ২৩ রানের ইনিংস। চার নম্বরে নেমে মহিলাদের আইপিএলের প্রথম অর্ধশতরান করেন মুম্বই অধিনায়ক হরমনপ্রীত কৌর। শেষ পর্যন্ত তাঁর ব্যাট থেকে আসে ৩০ বলে ৬৫ রান। হরমনপ্রীত ১৪টি চার দিয়ে সাজান নিজের ইনিংস। আগ্রাসী ব্যাটিং করেন পাঁচ নম্বরে নামা অ্যামেলিয়া কেরও। ২৪ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। মূলত শেষ দিকে তাঁর দাপটেই ২০০ রানের গণ্ডি টপকে যায় মুম্বই। পূজা বস্ত্রকারও ৮ বলে ১৫ রান করেন। মুম্বইয়ের ব্যাটারদের আগ্রাসী মেজাজের সুবাদে তৈরি হয়েছে নতুন নজির। মুম্বইয়ের ইনিংস শেষ হয় ৫ উইকেটে ২০৭ রানে। ভারতের মাটিতে মহিলাদের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম কোনও দল ২০০ বা তার বেশি রান করার নজির গড়ল।

ট্রেইলব্লেজার ১৯০ রান করেছিল ২০২২ সালে পুনেতে। মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্স প্রতিযোগিতায় ভেলোসিটির বিরুদ্ধে ওই ইনিংস খেলেছিল তারা। যা এত দিন ছিল ভারতে মহিলাদের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংস। মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই সেই রেকর্ড ভেঙে নতুন নজির গড়লেন হরমনপ্রীতরা। শুরুতেই জমিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রতিযোগিতা।

Advertisement

টাকার অঙ্কে আগেই মহিলাদের প্রিমিয়ার লিগ দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট প্রতিযোগিতার স্বীকৃতি পেয়েছে। এক নম্বরে রয়েছে আইপিএল। খেলার আকর্ষণের দিক থেকেও মহিলাদের অন্য ফ্র্যাঞ্জাইজ়ি লিগগুলিকে টেক্কা দেওয়ার জায়গায় চলে এল এই প্রতিযোগিতা। গুজরাতের বিরুদ্ধে মুম্বই একপেশে ভাবে জিতলেও ক্রিকেটপ্রেমীরা উপভোগ করছেন হরমনপ্রীতদের অলরাউন্ড ক্রিকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন