WPL 2023

ক্রিকেটে নতুন বিতর্ক! একই বলে প্রথমে আউট, পরক্ষণেই নট আউট

মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন হেইলি ম্যাথুজ। তাঁকে দেওয়া আউটের সিদ্ধান্ত ঘিরেই বিতর্ক। পরে যদিও তাঁকে ওই বলে নট আউট ঘোষণা করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১১:১৫
Share:

মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন হেইলি ম্যাথুজ। তাঁকে দেওয়া আউটের সিদ্ধান্ত ঘিরেই বিতর্ক। —প্রতীকী চিত্র

অদ্ভুত ঘটনা ঘটল উইমেন্স প্রিমিয়ার লিগে। রবিবার মেয়েদের আইপিএল ম্যাচ ছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং উত্তরপ্রদেশ ওয়ারির্সের মধ্যে। সেই ম্যাচে মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন হেইলি ম্যাথুজ। তাঁকে দেওয়া আউটের সিদ্ধান্ত ঘিরেই বিতর্ক। পরে যদিও তাঁকে ওই বলে নট আউট ঘোষণা করা হয়।

Advertisement

মুম্বইয়ের ইনিংসে পঞ্চম ওভারের খেলা চলছিল। উত্তরপ্রদেশের হয়ে বল করছিলেন সোফি একলেস্টন। সেই ওভারের পঞ্চম বলে আউটের আবেদন জানায় উত্তরপ্রদেশ। আম্পায়ার আউট দেননি। রিভিউ নেন উত্তরপ্রদেশের অধিনায়ক অ্যালিসা হিলি। রিভিউতে দেখা যায় বল জুতোতে লেগেছে এবং উইকেটের সামনে পা ছিল। এলবিডব্লিউ দেওয়া হয় ম্যাথুজকে। কিন্তু তিনি মানতে রাজি নন। আম্পায়ারের সঙ্গে কথা বলেন। তাঁর সঙ্গে হিলি এবং একলেস্টনও কথা বলেন। আরও এক বার রিভিউ নেওয়া হয়। এ বার ম্যাথুজের দাবিতে। তখন দেখা যায় বল ব্যাটে লেগে জুতোয় লাগে। স্নিকো মিটারে সেটা ধরা পড়েছে। নট আউট থেকে যান ম্যাথুজ।

সেই সময় আউট না হলেও বড় রান করতে পারেননি ম্যাথুজ। মাত্র ১২ রান করে একলেস্টনের বলেই আউট হন তিনি। যদিও তাতে ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি। উত্তরপ্রদেশ প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে। জবাবে হরমনপ্রীত কৌরের ৫৩ রানের দাপটে ম্যাচ জিতে নেয় মুম্বই।

Advertisement

চারটি ম্যাচ খেলে চারটিতেই জিতে লিগ টেবিলে শীর্ষে মুম্বই। তাদের রয়েছে ৮ পয়েন্ট। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি ক্যাপিটালস। ৪ পয়েন্ট উত্তরপ্রদেশের। গুজরাত জায়ান্টস পেয়েছে ২ পয়েন্ট। চতুর্থ স্থানে রয়েছে তারা। পঞ্চম স্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এখনও কোনও ম্যাচ জিততে পারেনি তারা। সোমবার ম্যাচ রয়েছে দিল্লি এবং বেঙ্গালুরুর মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন