CM Gautam

ফের স্পট-ফিক্সিংয়ের ছায়া ভারতীয় ক্রিকেটে, সিএম গৌতম সহ গ্রেফতার দুই রঞ্জি ক্রিকেটার

কর্নাটকের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান সিএম গৌতম ও তাঁর সতীর্থ আবরার কাজিকে স্পট-ফিক্সিংয়ের কারণে গ্রেফতার করেছে বেঙ্গালুরুর সিটি সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গত দুই মরসুম ধরে কর্নাটক প্রিমিয়ার লিগে ফিক্সিংয়ের অভিযোগ নিয়ে তদন্ত করছিল তারা।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৯ ১২:৩৩
Share:

সিএম গৌতম ও আবরার কাজি। দুই জনকেই গ্রেফতার করা হয়েছে।

ক্রিকেটে ফের স্পট-ফিক্সিংয়ের কালো ছায়া। এ বার কর্নাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে দু’জন ক্রিকেটারকে গ্রেফতার করা হল।

Advertisement

কর্নাটকের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান সিএম গৌতম ও তাঁর সতীর্থ আবরার কাজিকে স্পট-ফিক্সিংয়ের কারণে গ্রেফতার করেছে বেঙ্গালুরুর সিটি সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গত দুই মরসুম ধরে কর্নাটক প্রিমিয়ার লিগে ফিক্সিংয়ের অভিযোগ নিয়ে তদন্ত করছিল তারা। পুলিশের অ্যাডিশনাল কমিশনার সন্দীপ পাতিল বলেছেন, “কেপিএলে ফিক্সিংয়ের সঙ্গে সম্পর্ক থাকার কারণে আমরা দু’জন ক্রিকেটারকে গ্রেপ্তার করেছি।”

পুলিশ জানিয়েছে, ২০১৯ সালের কেপিএল ফাইনালে ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন এই দুই ক্রিকেটার। ফাইনালে মুখোমুখি হয়েছিল হুবলি টাইগার্স ও বেল্লারি টাস্কার্স। এর মধ্যে সিএম গৌতম হলেন বেল্লারির অধিনায়ক। আবরার কাজি হলেন তাঁর সতীর্থ। গৌতম কর্নাটক ও গোয়ার হয়ে রঞ্জি ট্রফি খেলেছেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন তিনি। এই মরসুমে কর্নাটক ছেড়ে গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আর কাজি এখন খেলছেন মিজোরামের হয়ে। শুক্রবার থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গৌতম ও কাজি যথাক্রমে গোয়া ও মিজোরাম দলে আছেন।

Advertisement

আরও পড়ুন: বসবেন খলিল, খেলবেন শার্দুল? দেখে নিন আজ সমতা ফেরানোর লড়াইয়ে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: আইপিএলের সৌজন্যে একটা ম্যাচেই কোটিপতি ছোট শহরের এই তরুণ তুর্কিরা​

এর আগে ২৬ অক্টোবর বেঙ্গালুরু ব্লাস্টার্সের বোলিং কোচ ভিনু প্রসাদ ও ব্যাটসম্যান বিশ্বনাথন ফিক্সিং কেলেঙ্কারিতে যুক্ত হওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন