• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

আইপিএলের সৌজন্যে একটা ম্যাচেই কোটিপতি ছোট শহরের এই তরুণ তুর্কিরা

শেয়ার করুন
১২ cricketers
বিশ্বের ভীষণ জনপ্রিয় ক্রিকেট আইপিএল। আইপিএল থেকেই অনেক ভাল খেলোয়াড় পেয়েছে ভারত. প্রত্যেকটা ফ্রাঞ্চাইজি তাদের দল নিয়ে খুব সতর্ক থাকেএবং বেছে বেছে দলের সদস্য নির্বাচন করে। মূলত জাতীয় দলে যাঁরা ভাল খেলে থাকেন, নিলামে তাঁদেরই ভাল দর ওঠে।
১২ ipl
কিন্তু আইপিএলে এমন অনেক খেলোয়াড় রয়েছেন, যাঁদের জন্ম ভারতের কোনও এক ছোট শহরে। আগে কখনও তেমন নামও করেননি খেলে। গ্যালারিতে রইল এরকমই কয়েকজন খেলোয়াড়, ছোট শহর থেকে যাঁরা আজ আইপিএলের দৌলতে কোটিপতি।
১২ jaydev
জয়দেব উনাদকরাট: গুজরাতের পোরবন্দরে জন্ম জয়দেবের। ২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্ট-এর সদস্য ছিলেন তিনি। আইপিএল-এ ২৪টা ম্যাচে ১২ উইকেট নেন। এমনকি সানরাইজারস্ হায়দরাবাদ-এর বিরুদ্ধে হ্যাটট্রিকও করেছেন।
১২ jayadev
দুর্দান্ত এই পারফরম্যান্সের পর আইপিএল ফ্রাঞ্চাইজিদের কাছে ভীষণ জনপ্রিয় হয়ে ওঠেন জয়দেব। তারপর তাঁকে রাজস্থান রয়্যালস্ ১১ কোটি ৫০ লাখ টাকায় কিনে নেয়। কিন্তু রাজস্থান রয়্যালস্-এর জন্য তেমন পারফরম্যান্স দেখাতে পারেননি তিনি। পরে আরও একটা আইপিএলে রাজস্থান রয়্যালস্ তাঁকে ৮ কোটি ৪০ লাখ টাকায় কেনে। সে বারও হতাশ করেন জয়দেব।
১২ jadeja
রবীন্দ্র জাডেজা: ভারতীয় জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। রবীন্দ্র জাডেদার জন্ম গুজরাতের নবগামঘের-এ।
১২ ravindra
২০০৮ সালে রাজস্থান রয়্যালস্-এর সঙ্গে তাঁর আইপিএল কেরিয়ার শুরু হয়। পরে ছ’টা আইপিএল সিজন তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন। ২০১২ সালে চেন্নাই সুপার কিংস তাঁর জন্য ন’কোটি ৮০ লাখ টাকা খরচ করে। তাঁর পারফরম্যান্স তাঁকে ভারতীয় দলে সুযোগ করে দেয়।
১২ saurabh
সৌরভ তিওয়ারি: ঝাড়খণ্ডের জামশেদপুরে জন্ম সৌরভের। রয়্যাল চ্যালেঞ্জারস্ বেঙ্গালুরু তাঁকে 11 কোটি টাকায় কিনে নেয়। কিন্তু আইপিএলে তেমন প্রভাব ফেলতে পারেননি সৌরভ। ২০১৪ সালে তাঁকে দিল্লি ডেয়ারডেভিলস্ এবং তারপর আইপিএলের এক মরসুমে মুম্বই ইন্ডিয়ানস্ কিনে নেয়।
১২ saurabh
কিন্তু সুয়োগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি সৌরভ। আইপিএলের কোনও মরসুমেই তাঁর পারফরম্যান্স নজরকাড়া ছিল না। ২০১৭ আইপিএল সিজন-এ কেউই তাঁকে দলে নেয়নি। তখন থেকেই মাঠের বাইরে সৌরভ।
১২ krunal
ক্রনাল পাণ্ড্য: পাণ্ড্য ভাইয়েরা ক্রিকেট ভক্তদের মধ্যে বেশ জনপ্রিয়। হার্দিক পাণ্ড্যর দাদা ক্রুনালকে ২০১৬ সালে মুম্বই ইন্ডিয়ানস্ দু’কোটি টাকায় কিনে নেয়।
১০১২ krunal
২০১৬ আইপিএল সিজনে ভালই খেলেছিলেন ক্রুনাল। কিন্তু তা সত্ত্বেও পরের সিজনে মুম্বই ইন্ডিয়ানস্ তাঁকে দলে নেয়নি। পরে অবশ্য ৮ কোটি ৮০ লাখ টাকায় তাঁকে দলে নেয়। আইপিএলে আমদাবাদের ছেলে ক্রুনালের চাহিদা রয়েছে।
১১১২ varul
বরুণ চক্রবর্তী: কর্নাটকের ছোট শহর বিদারে জন্ম বরুণের। ২০১৯ সালে আচমকাই যেন তাঁর আবির্ভাব। ২০১৯ আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব ৮ কোটি ৪০ লাখ টাকায় এই রহস্যময় স্পিনারকে কিনে নেয়..
১২১২ ipl
যদিও মাত্র ওই আইপিএলে একটাই মাত্র ম্যাচ খেলেছিলেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের বিপরীতে। সেই ম্যাচে একটাই উইকেট নিয়েছিলেন তিনি।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন