Cristiano Ronaldo

কর ফাঁকির দায়ে অভিযুক্ত সিআর সেভেন

ব্যালন ডি’ওর থেকে ফিফার বর্ষসেরা ফুটবলার সবেতেই লড়াই এই দু’জনের। কিন্তু মাঠের লড়াইয়ের মতো আইনি লড়াইয়েও যে দু’জনেই একই রকম ভাবে জড়িয়ে পড়বেন তা হয়তো কল্পনাও করেনি কোটি-কোটি ফুটবলপ্রেমী

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ১৯:৫৯
Share:

হতাশ রোনাল্ডো। ছবি: এএফপি

রোনাল্ডো এবং মেসি, বিগত এক দশক ধরে ফুটবল বিশ্বকে শাসন করে চলেছে এই দু’টি নামই। জাতীয় দলের জার্সি গায়েই হোক বা ক্লাবের হয়ে একে অন্যকে টেক্কা দেওয়ার এক ঠান্ডা লড়াই গড়িয়ে চলেছে প্রতিনিয়ত। ব্যালন ডি’ওর থেকে ফিফার বর্ষসেরা ফুটবলার সবেতেই লড়াই এই দু’জনের। কিন্তু মাঠের লড়াইয়ের মতো আইনি লড়াইয়েও যে দু’জনেই একই রকম ভাবে জড়িয়ে পড়বেন তা হয়তো কল্পনাও করেনি কোটি-কোটি ফুটবলপ্রেমী।

Advertisement

আরও পড়ুন: দ্রুত অবসরের ভাবনায় বুঁফো

মঙ্গলবার স্পেনের মাদ্রিতে ১কোটি ১৪লক্ষ ইউরো কর ফাঁকির দায়ে রোনাল্ডোর বিরুদ্ধে মামলা করলেন এক সরকারী অধিকর্তা। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত আয়কর ফাঁকির হিসেব রয়েছে রোনাল্ডোর বিরুদ্ধে। সিআর সেভেনের বিরুদ্ধে দায়ের করা মামলায় ওই সরকারি আধিকারিক জানান ২০১০ থেকে রোনাল্ডো নিজের এবং ব্র্যান্ড ভ্যালু থেকে যে টাকা পান সেই সম্পর্কিত নথিও গোপন করেছেন স্পেনের সরকারের কাছে। এ বিষয়ে এখনও কোনও রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি ইউরোকাপ জয়ী পর্তুগিজ অধিনায়কের তরফে।

Advertisement

এর কয়েক দিন আগেই কর ফাঁকির দায়ে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল রোনাল্ডোর প্রধান প্রতিদ্বন্দি লিওনেল মেসির বিপক্ষেও। যদিও পরে জামিনে পেয়ে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন