Football

গোলের নজির রোনাল্ডোর, তবু হার জুভেন্টাসের

জুভেন্টাস হারল নিছক ডিফেন্সের ভুলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৬
Share:

দুরন্ত: ইটালির লিগে টানা ১০ ম্যাচে গোল পর্তুগিজ তারকার। এএফপি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মানেই রেকর্ড! শনিবারও সেরি আ-য় গোল করলেন পর্তুগিজ মহাতারকা। এবং জুভেন্টাসের প্রথম ফুটবলার হিসেবে ইটালির লিগে টানা ১০ ম্যাচে গোল করে নজির গড়লেন। রোনাল্ডো গোল পেলেও তাঁর ক্লাব কিন্তু ১-২ হেরে গেল ভেরোনার কাছে।

Advertisement

এই সপ্তাহেই রোনাল্ডো ৩৫-এ পা দিয়েছেন। ৬৫ মিনিটে তাঁর গোলেই ১-০ এগিয়ে যায় জুভেন্টাস। যা ১০ ম্যাচে তাঁর ১৫ নম্বর গোল। ইটালির লিগে সব মিলিয়ে ২০ গোল। লিগে পরের ম্যাচেও গোল পেলে পাঁচ বারের ব্যালন ডি’ওর জয়ী তারকা স্পর্শ করবেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফাবিয়ো কোয়াগলিয়েরার ইটালির লিগে টানা ১১ ম্যাচ গোল করার নজির।

জুভেন্টাস হারল নিছক ডিফেন্সের ভুলে। ৭৬ মিনিটে ১-১ করেন ফাবিয়ো বোরলিনি। ভেরোনার জিয়ামপাওলো পাজ্জিনির পেনাল্টি থেকে করা গোলে ২-১ হয়। হেরে গেলেও সেরি আ টেবলে জুভেন্টাসই শীর্ষে রয়েছে। পয়েন্ট ২৩ ম্যাচে ৫৪। মাউরিসিয়ো সাররি দায়িত্ব নেওয়ার পরে জুভেন্টাস লিগে তিনটি ম্যাচ হারল। গত সপ্তাহেই নাপোলি তাদের ২-১ হারিয়েছিল। সাররিকে আসল পরীক্ষা দিতে হবে চ্যাম্পিয়ন্স লিগে। ইউরোপ সেরা হওয়ার টুর্নামেন্টে জুভেন্টাসের শেষ ষোলোর লড়াই ফ্রান্সের ক্লাব লিয়ঁর সঙ্গে। রোনাল্ডোকে রিয়াল মাদ্রিদ থেকে প্রচুর অর্থে নেওয়া হয়েছিল এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। গত বার পারেনি জুভেন্টাস। এ বার শেষ পর্যন্ত কী হয় সেটাই দেখার।

Advertisement

বড় জয় রিয়াল মাদ্রিদের: কোপা দেল রে থেকে ছিটকে গেলেও লা লিগায় দারুণ ভাবে ঘুরে দাঁড়াল রোনাল্ডোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদ। রবিবার জ়িনেদিন জ়িদানের ক্লাব ৪-১ গোলে হারাল ওসাসুনাকে।

খেলার ১৪ মিনিটে ওসাসুনাই এ দিন এগিয়ে যায়। গোল করেন উনাই গার্সিয়া। ৩৩ মিনিটে দুরন্ত ভলিতে ফল ১-১ করেন রিয়ালের ইসকো। পাঁচ মিনিট পরে সের্খিয়ো র‌্যামোসের গোলে ২-১ এগিয়ে যায় রিয়াল। তাদের অন্য দু’টি গোল লুকাস ভাসকুয়েজ় ও লুকা জোভিচের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন